বিজ্ঞাপন

আমি খেলি বা না খেলি কিন্তু বাংলাদেশ খেলছে, সাপোর্ট করুন: তামিম

November 3, 2023 | 6:10 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপে এখন পর্যন্ত হতশ্রী দশা বাংলাদেশ দলের। এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে শুধুমাত্র আফগানিস্তানের বিপক্ষেই জিতেছে বাংলাদেশ। হারতে হয়েছে নেদারল্যান্ডসের মতো দলের বিপক্ষেও। যা নিয়ে সমালোচনা চলছে সর্বত্র। এমন কঠিন সময়ে আবারও ক্রিকেটারদের জন্য সবার কাছে সমর্থন চাইলেন তামিম ইকবাল।

বিজ্ঞাপন

বিশ্বকাপের আগ মূহূর্ত পর্যন্তও বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ছিলেন তামিম। নানান জলঘোলার পর অধিনায়কত্ব ছেড়ে দেন। শেষ মুহূর্তে তাকে বিশ্বকাপ স্কোয়াড থেকেও বাদ দেওয়া হয়। তামিম ইকবালহীন বাংলাদেশের টপ অর্ডার খাবি খাচ্ছে পুরো বিশ্বকাপ জুড়েই। সেটাই দলকে অনেকটা পিছিয়ে দিয়েছে মনে করছেন অনেকে।

এদিকে, বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার তিক্ত অভিজ্ঞতা একপাশে রেখে বারবারই দলের সমর্থনে সরব তামিম। এর আগে বেশ কয়েকবার দলের জন্য শুভকামনা ও সমর্থন জুগিয়েছেন। আজ শুক্রবার (৩ নভেম্বর) দৈনিক প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে শুভেচ্ছা জানাতে গিয়েও দলের জন্য সমর্থন চাইলেন তামিম।

তামিম বলেন, ‘ক্রিকেট এমন একটা জিনিস, যেটা আমাদের একত্র করে। আমরা ক্রিকেট নিয়ে এত আবেগপ্রবণ যে যখন ভালো হয় না, আমাদের মনে হয়, দুনিয়া শেষ হয়ে গেল। আর যখন ভালো হয়, তখন আমাদের মনে হয়, সব জয় করে নিয়েছি। এখন আমরা একটু কঠিন সময় দিয়ে যাচ্ছি সবাই। যেহেতু আপনারা খুব গুরুত্বপূর্ণ একটি মিডিয়া। আমি বলব, চেষ্টা করেন এই মুহূর্তে দলের পাশে থাকতে যতটা সম্ভব। সবাই কোনো না কোনো জায়গায় হতাশা বের করে নেয়।’

বিজ্ঞাপন

চলতি বিশ্বকাপের সেরা ৮টি দল খেলবে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে। পয়েন্ট টেবিলে বাংলাদেশের বর্তমান অবস্থা এমন যে চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুযোগ পাওয়া নিয়েও শঙ্কা। অথচ আইসিসি সুপার লিগের তিন নম্বরে থেকে বিশ্বকাপ খেলতে গেছে বাংলাদেশ। ওয়ানডেতে গত কয়েক বছর ধরেই দুর্দান্ত ফর্মে বাংলাদেশ।

বিশ্বকাপে বাংলাদেশের যেন কোন কিছুই ঠিক মতো হচ্ছে না। ব্যাটিংয়ে হতশ্রী দশা এবং সঙ্গে অপ্রত্যাশিত বোলিং। তামিম বললেন, ‘একটু চিন্তা করেন, ১৫টা ছেলে ওখানে গিয়ে চেষ্টা করছে। তাদের পরিবার বা তাদের ওপর কীভাবে প্রতিক্রিয়াটা পড়েছে। আমি জানি এটা কঠিন সময়, আমরা জাতিকে হতাশ করেছি। কিন্তু দিন শেষে ওরা সবাই মানুষ। আমি খেলি বা না খেলি, সেটা সত্যিই ব্যাপার না। বাংলাদেশ খেলছে, ফলে আমাদের সমর্থন করা উচিত। দেশ থেকে আমাদের ভালোবাসা দেখানো উচিত।’

বিজ্ঞাপন

আবারও জাতীয় দলে তাকে দেখা যাবে কিনা সে প্রসঙ্গে তামিম বলেন, ‘জানি না খেলব কি খেলব না সামনে। যদি খেলি তাহলে মাঠে দেখবেন, আর যদি না খেলি তাহলে তো একই। দোয়া করবেন আমার জন্য।’

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন