বিজ্ঞাপন

সদ্য প্রয়াত মায়ের জন্যই সেমিতে খেলতে চান শাহিদি

November 3, 2023 | 10:40 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ শুরুর আগে আফগানদের এমন জয়যাত্রার কথা হয়ত কল্পনা করেননি কেউই। নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারিয়ে এবারের বিশ্বকাপে নিজেদের চতুর্থ জয় তুলে নিয়েছে আফগানিস্থান। ৮ পয়েন্ট নিয়ে সেমির দৌড়ে ভালোভাবেই টিকে আছেন তারা। ম্যাচ শেষে আবেগআপ্লূত কণ্ঠে আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শহিদি বলেছেন, এই জয় তিনি উৎসর্গ করতে চান নিজের পরিবার ও ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ সাধারণ জনগণকে। শাহিদি আরও জানিয়েছেন, নিজের সদ্য প্রয়াত মায়ের জন্যই দলকে সেমিফাইনালে দেখতে চান তিনি।

বিজ্ঞাপন

এবারের বিশ্বকাপে তিনবার রান তাড়া করে জিতেছে আফগানরা। ভারতের পর এত সফলভাবে রান তাড়া করে জিততে পারেনি আর কোনও দলই। রান তাড়া করার এই ম্যাচগুলোতে দারুণভাবে ভূমিকা রেখেছেন অধিনায়ক শহিদি। এবারের টুর্নামেন্টে তার তৃতীয় হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন আজ, দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে উঠে সেমির স্বপ্ন দেখছে আফগানরা।

শহিদি জানালেন, নিজের পরিবার ও দেশের জন্যই দলকে সেমিতে নিয়ে যেতে চান, ‘আমরা সবাই একতাবদ্ধ হয়ে খেলছি, সেমিতে খেলার জন্য নিজেদের সবটুকু দিয়েই চেষ্টা করছি। যদি আমরা এটা অর্জন করতে পারি, সেটা অনেক বড় ব্যাপার হবে। আমি তিন মাস আগে নিজের মাকে হারিয়েছি। আমার পরিবার অনেক কষ্টে আছে। আমরা সেমিতে উঠলে আমার পরিবার অনেক খুশি হবে। আমি আমার মায়ের জন্য সেমিতে খেলতে চাই।’

পরিবারের পাশাপাশি ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ আফগানদেরও জয় উৎসর্গ করলেন শহিদি, ‘আমি আফগানবাসীদের উদ্দেশ্য বলতে চাই, অনেকেই উদ্বাস্তু জীবনযাপন করছেন। আমরা সবাই আপনাদের কষ্ট দেখছি ও অনুভব করতে পারছি। আমি এই জয়টা আপনাদেরও উৎসর্গ করছি। আমরা সেমিতে উঠলে আপনারাও অনেক গর্বিত হবেন।’

বিজ্ঞাপন

আফগানরা কি পারবে তাদের সেমির স্বপ্নটা বাস্তবায়ন করতে?

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন