বিজ্ঞাপন

গাজীপুরে যানজট কমাতে রাস্তায় নামবে ৬ শতাধিক পুলিশ

May 17, 2018 | 7:49 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গাজীপুর: রমজান মাসে গাজীপুরের যানযট কমাতে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশের ৬ শ’রও বেশি সদস্য নিয়মিত রাস্তায় থাকবেন বলে জানিয়েছেন, জেলার পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।

বৃহস্পতিবার (১৭ মে) বিকেলে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তায় যানজট পরিস্থিতি ঘুরে দেখে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

যানযট কমাতে পুলিশের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে বলেন, যানজট নিরসনে মহাসড়কে বাড়তি পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশও কাজ করবে। সবার যাতায়াত নির্বিঘ্ন করতে হোন্ডা টহল জোরদার করা হবে। দোকান-পাট ও মার্কেট এলাকায় নিরাপত্তা নিশ্চিত করতে অতিরিক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

রমজান মাসে টঙ্গী থেকে সালনা এবং মীরের বাজার থেকে চন্দ্রা পর্যন্ত মহাসড়কের পাশে কোনো পার্কিং থাকবে না উল্লেখ করে তিনি আরও বলেন, ‘রাস্তায় অবৈধ দোকান-পাট বসতে দেওয়া হবে না। ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে, বিকাশের টাকা লেনদেনের ক্ষেত্রে অস্বাভাবিক কোনো বিষয় ধরা পড়লে সেসব অবশ্যই পুলিশকে অবহিত করতে হবে।’

রাস্তার দুইপাশে চলমান কাজকে যানযটের অন্যতম কারণ উল্লেখ করে তিনি আরও বলেন, ‘যারা কাজ করছেন তাদের বলবো, আপনারা এক পাশের রাস্তা খোলা রেখে অন্যপাশে কাজ করেন। এতে জনসাধারণের যাতায়াতের জন্য সুবিধা হবে।’

পুলিশ সদস্যদের উপস্থিতিতে এ সময় তাৎক্ষণিককভাবে চান্দনা চৌরাস্তা এলাকার ভাসমান দোকানসহ পার্ক করে রাখা অবৈধ গাড়ি দ্রুত সরিয়ে নেওয়া হয়।

বিজ্ঞাপন

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন, বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম, কমিউনিটি পুলিশের যুগ্ম আহবায়ক সুলতান উদ্দিন সরকারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএইচবি/এমআইএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন