বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় ইংল্যান্ডের

November 4, 2023 | 10:56 pm

স্পোর্টস ডেস্ক

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে ভারত বিশ্বকাপ অংশগ্রহণ করতে আসে ইংল্যান্ড। লক্ষ্য ছিল শিরোপা ধরে রাখার। তবে বিশ্বকাপের শুরুতেই সেই লক্ষ্যে আঘাত। এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেও আর পারেনি ইংলিশরা। বিশ্বকাপে নিজেদের ৭ ম্যাচের মধ্যে ৬টিতেই হেরে একেবারে তলানিতে অবস্থান ইংলিশদের। আর যার শেষটি এলো অস্ট্রেলিয়ার বিপক্ষে। আর তাতেই বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হলো ইংল্যান্ডের।

বিজ্ঞাপন

আহমেদাবাদে প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের সামনে মাত্র ২৮৭ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় অস্ট্রেলিয়া। তবে মামুলি লক্ষ্য তাড়া করতে নেমেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। শেষ পর্যন্ত ৪৮.১ ওভারে ২৫৩ রানে থামে ইংলিশদের ইনিংস। এতেই অস্ট্রেলিয়া পেয়ে যায় ৩৩ রানের জয়। আর এই জয়েই এখনো বিশ্বকাপের সেমিফাইনাল খেলার দৌড়ে টিকে আছে অজিরা।

ইংল্যান্ডের হয়ে এদিন সর্বোচ্চ ৬৪ রানের ইনিংস আসে বেন স্টোকসের ব্যাট থেকে। আর ৫০ রান করেন ওপেনার দাভিদ মালান। অজিদের হয়ে তিনটি উইকেট নেন অ্যাডাম জাম্পা। এছাড়া দুটি করে উইকেট নেন প্যাট কামিন্স এবং জশ হ্যাজেলউড।

শনিবার (৪ নভেম্বর) আহমেদাবাদ নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে মার্নাস লাবুশেনের ফিফটিতে ২৮৬ রানে অলআউট হয় অজিরা। ৮৩ বলে ৭১ রান করেন লেবুশানে।

বিজ্ঞাপন

২৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ইংল্যান্ড। দলীয় ১৯ রানে জোড়া উইকেট হারায় তারা। তবে বেন স্টোকস ও দাভিদ মালানের ব্যাটে শুরুর এই ধাক্কা সামাল দেয় ইংল্যান্ড।

৮৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে এরপরেই ফের জোড়া উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। মালান ৬৪ বলে ৫০ ও জস বাটলার ৭ বলে ১ রান করে আউট হন।

এরপর ক্রিজে আসা মইন আলিকে সঙ্গে নিয়ে হাল ধরেন স্টোকস। তবে দলীয় ১৬৯ রানে ৯০ বলে ৬৪ রান করে আউট হন স্টোকস। তার বিদায়ের পর দাঁড়াতে পারেননি আর কোনো ইংলিশ ব্যাটার। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৮ ওভার ১ বলে ২৫৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার পক্ষে অ্যাডাম জ্যাম্পা নেন ৩টি উইকেট।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন