বিজ্ঞাপন

বিএনপি নেতা আলতাফ হোসেন ও শাহজাহান ওমর আটক

November 5, 2023 | 9:22 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক স্বরাষ্ট্র ও বাণিজ্যমন্ত্রী, বিমান বাহিনীর সাবেক প্রধান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে আটক করেছে র‌্যাব। আরেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমরকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

বিজ্ঞাপন

রোববার (৫ নভেম্বর) সকালে বিএনপির মিডিয়া সেল থেকে দলের এই দুই শীর্ষ নেতার আটকের খবর নিশ্চিত করা হয়।

মিডিয়া সেলের তরফ থেকে জানানো হয়, শনিবার (৪ অক্টোবর) ভোরে রাজধানীর উত্তরা থেকে আলতাফ হোসেন চৌধুরীকে এবং মধ্যরাতে রাজধানীর একটি বাসা থেকে ব্যারিস্টার শাহজাহান ওমরকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে গেছে।

সকালে র‍্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতা মামলার আসামি হিসেবে টঙ্গী এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে র‍্যাব সদর দফতরে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে আলতাফ হোসেন চৌধুরীর আটকের কথা র‌্যাব স্বীকার করলেও শাহজাহান ওমরের বিষয়ে এখন পর্যন্ত কিছু বলেনি গোয়েন্দা পুলিশ।

গত ১৬ অক্টোবর রাজধানীর গুলশানে একটি হোটেলে বিএনপি আয়োজিত এক সেমিনারে ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে ‘ভগবান’ হিসেবে আখ্যা দিয়ে নিজেদের রক্ষার আবেদন জানান ব্যারিস্টার শাহজাহান ওমর।

সেদিন তিনি বলেছিলেন, ‘মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে ধন্যবাদ জানাই। তিনি আমাদের জন্য অবতার হয়ে এসেছেন। তার তো আমাদের আরও সাহস দেওয়া দরকার, বাবারে তুই আমাদের বাঁচা, রক্ষা কর। তার বলতে হবে- আমি আছি তোমাদের সঙ্গে, তোমরাও ডেমোক্রেটিক কান্ট্রি আমরাও ডেমোক্রেটিক কান্ট্রি। পিটার হাস- বাবা ভগবান আসসালামু আলাইকুম।’

বিজ্ঞাপন

এদিকে বিএনপির মিডিয়া সেল থেকে অভিযোগ করা হয়েছে, শনিবার (৪ নভেম্বর) দিবাগত রাত ২টার দিকে বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীমের ধানমন্ডির বাসা ঘিরে ফেলে পুলিশ। এ সময় অসীম বাসায় ছিলেন না।

গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশের ওপর হামলা ও পুলিশ সদস্য হত্যা এবং অগ্নিসংযোগে সরাসরি জড়িত, পরিকল্পনাকারী, ইন্ধনদাতা ও নির্দেশদাতাদের গ্রেফতারে রাজধানীতে অভিযান চলছে।

সারাবাংলা/এজেড/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন