বিজ্ঞাপন

‘শেখ হাসিনা গোটা দেশকে কারাগার বানিয়ে ফেলেছেন’

November 5, 2023 | 11:39 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শেখ হাসিনা গোটা দেশকে কারাগার বানিয়ে ফেলেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। দলটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) সৈয়দ ইমরান সালেহ প্রিন্সকে গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়ে এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (৫ নভেম্বর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রুহুল কবির রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র দেশটাকে এখন বৃহৎ কারাগার বানিয়ে ফেলেছেন। একদিকে সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন বিএনপিকে আগামী নির্বাচনে অংশগ্রহণের জন্য আহ্বান জানাচ্ছে। অপরদিকে সিনিয়র নেতাসহ সর্বস্তরের নেতা-কর্মীকে গ্রেফতারে ক্র্যাকডাউন শুরু হয়েছে। এটি যেন এক মহা তামাশা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক বিএনপির বন্ধ কার্যালয়ে ইসির চিঠি প্রেরণও ছিল আরেকটি তামাশা।’

তিনি আরও বলেন, ‘আসলে সরকার নিজেদের অতি চালাক ভাবছে এবং সবকিছুতেই ধরাকে সরা জ্ঞান করছে। নির্বাচনের প্রাক্কালে বিএনপিসহ বিরোধীদলের নেতা-কর্মীদের যেভাবে সাঁড়াশি অভিযান চালিয়ে গ্রেফতার করা হচ্ছে তাতে এটি সুস্পষ্ট যে, আগামী নির্বাচন যেনতেন প্রকারে অনুষ্ঠিত করে আবারও রাষ্ট্রক্ষমতা দখলে নিতে বদ্ধপরিকর অবৈধ শাসকগোষ্ঠী। কিন্তু এবার আওয়ামী অবৈধ সরকারের এই স্বপ্ন বাস্তবায়িত হতে দেবে না জনগণ। ধারাবাহিকভাবে নেতা-কর্মীদের গ্রেফতারে প্রচণ্ড ক্ষোভ সৃষ্টি হচ্ছে এবং জনগণ আরও বলিয়ান হচ্ছে।’

বর্তমান সরকারের পদত্যাগসহ নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা বাস্তবায়ন ছাড়া ঘরে ফিরবে না। অবিলম্বে ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, আলতাফ হোসেন চৌধুরী এবং সৈয়দ এমরান সালেহ প্রিন্সের নিঃশর্ত মুক্তির দাবি জানান রিজভী।

বিজ্ঞাপন

এর আগে, গতকাল শনিবার গভীর রাতে ঢাকা থেকে ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, আজ (রোববার) ভোরে রাজধানীর উত্তরা থেকে এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী এবং গতকাল ঢাকা থেকে সৈয়দ ইমরান সালেহ প্রিন্সকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সারাবাংলা/এজেড/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন