বিজ্ঞাপন

আমার চাকরি থাকবে কিনা সেটা বিসিবির সিদ্ধান্ত: হাথুরুসিংহে

November 5, 2023 | 4:22 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সাত মাস আগে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। তার দ্বিতীয় মেয়াদের কোচিংয়ে বাংলাদেশ দলের পারফরম্যান্স একদমই যাচ্ছে-তা। এশিয়া কাপে ভরাডুবির আগে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হেরেছে বাংলাদেশ। চলতি বিশ্বকাপে বাংলাদেশের পরফরম্যান্স ভুলে যাওয়ার মতোই। এখন পর্যন্ত বিশ্বকাপে সাত ম্যাচ খেলে শুধুমাত্র আফগানিস্তানকেই হারাতে পেরেছে বাংলাদেশ। যাতে স্বাভাবিকভাবেই হাথুরুসিংহেকে নিয়ে প্রশ্ন উঠছে।

বিজ্ঞাপন

বারবার ব্যাটিং অর্ডারে অদলবদল, ভুল স্কোয়াড বা একাদশ নির্বাচন, মাঠের বাইরের নানান বিতর্ক ইত্যাদিতে কোচের দায় দেখছেন অনেকে। বিশ্বকাপের পর বিসিবি হাথুরুসিংহেকে ছাটাই করে কিনা তেমন আলোচনাও করছেন কেউ কেউ। প্রশ্নটা ছুটে গেল লংকান এই কোচের দিকেও। হাথুরুসিংহে বুঝালেন, তিনি কোচিং চালিয়ে যেতে চান। বাকি সিদ্ধান্ত বিসিবির।

আগামীকার বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে আজ শনিবার (৫ নভেম্বর) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসেছিলেন হাথুরুসিংহে। তার কোচিং চালিয়ে যাওয়া নিয়ে প্রশ্ন করা হলে হাথুরুসিংহের জবাব, ‘আমি কোচ থাকবো কি না এটা আমার ওপর নির্ভর করে না। এটা আসলে বোর্ডের কাছ থেকে সিদ্ধান্ত আসতে হবে।’

গত কয়েক বছর ধরেই ওয়ানডে ফরম্যাটে ভালো ক্রিকেট খেলছে বাংলাদেশ। ফলে চেনা কন্ডিশনে বিশ্বকাপ বলে ভারত বিশ্বকাপে দারুণ কিছুই প্রত্যাশা করছিলেন বাংলাদেশি সমর্থকরা। এটা বাড়তি প্রত্যাশা ছিল, আগের মতো আজও সেই কথা বলেছেন হাথুরুসিংহে।

বিজ্ঞাপন

বলেছেন, ‘আমি এই দলের বাকিদের মতোই দায় নিচ্ছি। আমরা সমর্থক ও নিজেদেরকে হতাশ করেছি। সেরা ক্রিকেটটা খেলতে পারিনি কিন্তু প্রথম ম্যাচ থেকে এখন এসে কিছুই বদলে যায়নি। কেবল আমরা যা শুনছি, সেটা বদলেছে। স্কিল কোথাও চলে যায়নি।’

‘আমার মনে হয় আমরা নিজেদেরকে বাড়তি প্রত্যাশা দিয়ে দমিয়ে রেখেছি। এই একটা ব্যাপার নিয়েই আমরা ভাবতে পারি, কারণ আপনি ঠিকই বলেছেন, সামর্থ্য অনুযায়ী অথবা বিশ্বকাপে আসার আগে খেলা সেরা ক্রিকেটটা খেলতে পারিনি। সেদিক থেকে আমাদের আয়নায় তাকাতে হবে আর দেখতে হবে কী ভুল হলো।’- যোগ করেন হাথুরুসিংহে।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন