বিজ্ঞাপন

বিশ্বকাপের পর শুরু করব আসল কাজ: হাথুরুসিংহে

November 5, 2023 | 5:26 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশের অবস্থা একদমই যাচ্ছে-তা। এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে শুধুমাত্র আফগানিস্তানের বিপক্ষেই জিততে পেরেছে বাংলাদেশ। হারতে হয়েছে নেদারল্যান্ডসের মতো দলের বিপক্ষেও। অথচ দারুণ অবস্থানে থেকে বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন

বিশ্বকাপ সুপার লিগে পয়েন্ট টেবিলের তিন নম্বরে থেকে বিশ্বকাপ খেলতে গেছে বাংলাদেশ। ওয়ানডেতে গত কয়েক বছর ধরেই ভালো ক্রিকেট খেলছিল বাংলাদেশ। এদিকে বিশ্বকাপটা ভারতের মাটিতে চেনা কন্ডিশনে। ফলে দারুণ  কিছুর প্রত্যাশাই ছিল। কিন্তু হলো তার উল্টোটা। এতে চন্ডিকা হাথুরুসিংহের দায়ও দেখছেন অনেকে।

দলে অতিরিক্ত অদল-বদল, ব্যাটিং লাইনআপে অদল-বদল, দল বা একাদশ নির্বাচনে ভুল এবং মাঠের বাইরের বিভিন্ন কার্যক্রমে হাথুরুর দায় দেখছেন অনেকে। বিশ্বকাপের পর শ্রীলংকান এই কোচের চাকরি থাকে কিনা সেই প্রশ্ন তুলছেন কেউ কেউ। এদিকে হাথুরুসিংহে বললেন, বিশ্বকাপের আগে ঠিকভাবে কাজ করতে পারেননি। তার আসল কাজ শুরু হবে বিশ্বকাপের পর।

আগামীকাল শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচটা খেলতে নামবে বাংলাদেশ। তার আগে আজ রোববার (৫ নভেম্বর) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসেছিলেন হাথুরু।

বিজ্ঞাপন

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘মাত্র সাত মাস হয়েছে দায়িত্ব নিয়েছি। সাত মাসে আমার খুব বেশি কিছু করার ছিল না। আমি যেটা করেছি সেটা হলো, দলটা যেখানে ছিল সেখান থেকে নিয়ে বিশ্বকাপের জন্য প্রস্তুত করেছি। আসলে আমার কাজটা শুরু হবে বিশ্বকাপের পর। বিশ্বকাপের জন্য প্রস্তুত হওয়া একরকম, আর দলকে সামনে নিয়ে যাওয়া আরেক চ্যালেঞ্জ।’

বিশ্বকাপে ব্যর্থতার দায় নিজে কাঁধে নিয়েছেন হাথুরুসিংহে। লংকান কোচ বলেন, ‘এ দলের অন্য সবার মতো এই ব্যর্থতার দায় আমিও নিচ্ছি। আমরা সমর্থকদের হতাশ করেছি, একই সঙ্গে আমরা নিজেদেরও হতাশ করেছি। আমরা নিজেদের সেরা খেলা খেলতে পারিনি। কিন্তু প্রথম ম্যাচ থেকে এ পর্যন্ত কিছুই পরিবর্তন হয়নি। শুধু একটা যে জিনিস পরিবর্তন হয়েছে, সেটা আমাদের মাথার মধ্যে যা ঘুরছে, আমাদের চিন্তাভাবনা।’

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন