বিজ্ঞাপন

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার আমৃত্যু কারাদণ্ড

November 5, 2023 | 7:48 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: নিজের ঔরসজাত মেয়েকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় এক ব্যক্তিকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত ওই ব্যক্তিকে এক লাখ টাকা অর্থদণ্ডসহ অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ড দেন।

বিজ্ঞাপন

রোববার (৫ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক ফেরদৌস আরা এ রায় দিয়েছেন বলে জানিয়েছেন বেঞ্চ সহকারী কফিল উদ্দিন।

দণ্ডিত নূর উদ্দিন মিঠু (৪২) মিরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, ২০২১ সালের ১২ জুন ১৬ বছর বয়সী ওই কিশোরী ঘরে একা ছিল। ঘরে কেউ না থাকায় তার এক প্রতিবেশীকে সে তার সঙ্গে এনে রাখেন। পরে তার বাবা তাকে একটি জুস এনে দেন। সে জুস খেয়ে ওই কিশোরী অজ্ঞান হয়ে গেলে তাকে ধর্ষণ করেন বাবা নূর উদ্দিন মিঠু। ঘটনার তিনদিন পর ওই কিশোরী থানায় গিয়ে তার বাবার বিরুদ্ধে ধর্ষণের মামলা করে।

বিজ্ঞাপন

কিশোরীর দায়ের করা মামলায় মিঠুকে গ্রেফতার করে জোরারগঞ্জ থানা পুলিশ। ২০২২ সালের ৩১ মার্চ আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মোট আটজনের সাক্ষী নিয়ে আদালত এ রায় দেন।

আদালতের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন সারাবাংলাকে জানান, আসামি নিজের দোষ স্বীকার করেছে। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামিকে আমৃত্যু কারাদণ্ডের পাশাপাশি এক লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন। একই রায়ে আদালত তাকে অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি উপস্থিত ছিলেন। আসামিকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন