বিজ্ঞাপন

রাজধানীতে এক সন্ধ্যায় পুড়ল যাত্রীবাহী ৩ বাস

November 5, 2023 | 8:16 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির ডাকে চলমান দ্বিতীয় দফার অবরোধের প্রথম দিন সন্ধ্যায় রাজধানীতে আগুনে পুড়েছে তিনটি যাত্রীবাহী বাস। এর মধ্যে মিরপুরে বাস পুড়েছে দুটি, একটি বাংলামোটরে। তবে এসব অগ্নিকাণ্ডে হতাহতের কোনো খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

রোববার (৫ নভেম্বর) সন্ধ্যায় এসব যাত্রীবাহী বাসে আগুন লাগে। ফায়ার সার্ভিসের নিকটস্থ ইউনিটগুলো গিয়ে আগুন নেভায়। কে বা কারা এসব বাসে আগুন লাগিয়েছে, সে বিষয়ে কোনো তথ্য জানাতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলামোটরে যাত্রীবাহী বাসে আগুন লাগে রোববার সন্ধ্যা সাড়ে ৬টায়। পরে সিদ্দিক বাজার ফায়ার স্টেশন থেকে সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। দুটি ইউনিট সেখানে গিয়ে আগুন নেভায়।

আরও পড়ুন- বাংলামোটরে বাসে আগুন

বিজ্ঞাপন

এরপর সন্ধ্যা ৬টা ৫৮ মিনিটে শিকড় পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয় মিরপুর সাড়ে ১১ এলাকায়। ৭টা ৪ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট সেখানে গিয়ে আগুন নেভাতে শুরু করে। পল্লবী ফায়ার স্টেশনের দুটি ইউনিট বাসটির আগুন নেভায়।

এদিকে সন্ধ্যার আগে আগে মিরপুর বাঙলা কলেজের সামনের এলাকায় বিআরটিসি থেকে ভাড়া নেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের চৈতালী বাসে কে বা কারা আগুন দেয়। শিক্ষার্থীদের নামিয়ে ফেরার পথে বাসটিতে আগুন দেওয়া হয়।

আরও পড়ুন- ১২ ঘণ্টায় ১০ বাসে আগুন

বিজ্ঞাপন

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, সাধারণ কিছু যাত্রী নিয়ে ফিরছিল বাসটি। তাদের মধ্যে থেকেই দুজন বাসে আগুন নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এর আগে রোববার ভোর সোয়া ৫টার দিকে মিরপুর ৬ নম্বরে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ছাড়া সকাল সাড়ে ৭টার দিকে মেরাদিয়াতেও একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

আরও পড়ুন- মেরাদিয়ায় বাসে আগুন, দগ্ধ ২

অন্যদিকে শনিবার (৪ নভেম্বর) সন্ধ্যা থেকে আজ রোববার সকাল পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারাদেশে মোট ১০টি গাড়িতে আগুন লাগানোর ঘটনা ঘটেছে। এর মধ্যে ঢাকায় সাতটি এবং নারায়ণগঞ্জ, গাজীপুর ও ভোলায় একটি করে বাস পুড়েছে আগুনে।

বিজ্ঞাপন

এ ছাড়া একই সময়ের মধ্যে সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের পার্টি অফিসে আগুন এবং ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে রাস্তার মোড়ে পরিত্যক্ত টায়ারে আগুন দেওয়ার ঘটনা ঘটে।
সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন