বিজ্ঞাপন

অবরোধ চালিয়ে নিতে জনগণের প্রতি আহবান গণতন্ত্র মঞ্চের

November 5, 2023 | 5:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অবরুদ্ধ রাজনৈতিক পরিস্থিতিতে নির্বাচন কমিশনের ‘সংলাপ’ নামের তামাশা জনগণ প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন গণততন্ত্র মঞ্চের নেতারা। অবরোধ চালিয়ে নিতে জনগণের সমর্থন এবং তাদের সক্রিয় অংশগ্রহণও প্রত্যাশা করেছেন তারা।

বিজ্ঞাপন

রোববার (৫ নভেম্বর) গণতন্ত্র মঞ্চ, বিএনপিসহ যুগপৎ আন্দোলনে থাকা জোট ও দলগুলোর ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধের সমর্থনে মিছিল-সমাবেশ থেকে এ আহ্বান জানান গণতন্ত্র মঞ্চের নেতারা।

এদিন সকাল সাড়ে ১১টায় পুরানা পল্টন থেকে মিছিল শুরু করে বিজয়নগর হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে দিয়ে ঘুরে পুরানা পল্টনে গিয়ে শেষ হয় মিছিল। পরে গণতন্ত্র মঞ্চের নেতারা সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী সমাবেশ পরিচালনায করেন। বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত সমাবেশে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতারা বলেন, বাংলাদেশে আর কোনো নির্বাচনি তামাশা হতে দেওয়া হবে না। দেশের এ রকম অবরুদ্ধ রাজনৈতিক পরিস্থিতিতে নির্বাচন কমিশনের তথাকথিত ‘সংলাপ’ নামের চা-আড্ডার নিন্দা জানান নেতারা। বলেন, জনগণের ভোটের গণতান্ত্রিক অধিকার নিয়ে সরকার ও সরকারি দলকে ছিনিমিনি খেলতে দেওয়া যাবে না। পরিকল্পিত রাষ্ট্রীয় সন্ত্রাস চালিয়ে মানুষের অধিকার হরণ করে রাখা যাবে না। বিশেষ কোনো স্বার্থান্বেষী কোটারী গোষ্ঠী ও মাফিয়াদের স্বার্থে দেশ ও জনগণকে জিম্মি হতে দেওয়া যাবে না।

নেতারা আরও বলেন, গত ২৯ অক্টোবর থেকে হরতাল-অবরোধ কর্মসূচিতে শান্তিপূর্ণ অংশগ্রহণের মধ্য দিয়ে দেশের জনগণ দখলদার আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে তাদের চূড়ান্ত অনাস্থা ব্যক্ত করেছে। দমন-পীড়নের মধ্য দিয়ে সরকার এখন গদি রক্ষার শেষ চেষ্টা করছে। কিন্তু এবার দেশের মানুষ এই সরকারকে বিদায় দিতে মরিয়া। তারা বলেন, অচিরেই গণআন্দোলন-গণঅভ্যুত্থানের পথে এই সরকার বিদায় হবে। চূড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন এগিয়ে নিতে দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান তারা।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, বিরোধী দলের শান্তিপূর্ণ আন্দোলন সরকার রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে পরিকল্পিতভাবে এখন ষড়যন্ত্র ও মিথ্যার আশ্রয় নিয়েছে। গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতা গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা ভিডিও, গুজব, মিথ্যা সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা মাধ্যমে প্রচার করে গণতন্ত্র মঞ্চের আন্দোলনকেও দমন করার চেষ্টা করছে। এই ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও ক্ষোভ জানান তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন