বিজ্ঞাপন

যশোরে বিএনপির কেন্দ্রীয় নেত্রীসহ ১৫ নেতাকর্মী গ্রেফতার

November 5, 2023 | 11:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: বিএনপির ডাকা চলমান দ্বিতীয় দফার অবরোধের প্রথমদিন বিএনপির কেন্দ্রীয় সদস্য সাবিরা নাজমুল মুন্নীসহ ১৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার (৪ নভেম্বর) মধ্যরাত থেকে রোববার (৫ নভেম্বর) সকাল পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলা থেকে এসব নেতাকর্মীদের আটক করে পুলিশ। এদিন বিকেলে তাদের নাশকতার বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

গ্রেফতার সাবিরা নাজমুল মুন্নী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ঝিকরগাছা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।

এ বিষয়ে র‌্যাব-৬ যশোর কোম্পানির অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, শনিবার দিবাগত রাতে যশোর র‌্যাব ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, যশোর জেলার ঝিকরগাছা থানার একটি নাশকতা মামলার আসামি সাবিরা সুলতানা মুন্নী (৪৭) যশোর শহরের ঘোপ জেল রোড এলাকায় আত্মগোপন করে আছে। এ সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে রাত দু’টার দিকে মুন্নীকে গ্রেফতার করা হয়। এছাড়াও বিএনপি ও অঙ্গসংগঠনের ১৪ নেতাকর্মীকে বিভিন্ন উপজেলা থেকে গ্রেফতার করা হয়।

এদিকে, অবরোধ কর্মসূচির দ্বিতীয় দফার প্রথম দিনে যশোরে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যশোর-নড়াইল মহাসড়ক, যশোর-খুলনা মহাসড়ক, শহরের হাজী মহসিন সড়ক, ঝুমঝুমপুর সড়কসহ বিভিন্ন স্থানে একের পর এক মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করে। তবে এসব মিছিল শুরু হয়ে কয়েকশ’ গজ অতিক্রম করেই ছত্রভঙ্গ হয়ে যায়।

বিজ্ঞাপন

অবরোধে দূরপাল্লার কোনো গণপরিবহনের দেখা না মিললেও অটোরিকশা, ব্যক্তিগত ও মালবাহী যানবাহন চলাচল ছিল স্বাভাবিক। গুরুত্বপূর্ণ সড়কে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। সেইসঙ্গে শহরের বিভিন্ন স্থানে শান্তি মিছিল করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন বলেন, ‘অবরোধের নামে নৈরাজ্য করতে এলে কাউকে সহ্য করা হবে না। জনসাধারণের স্বাভাবিক জীবনযাপন বিঘ্নিত হয় এমন কিছু মেনে নেওয়া হবে না। এই জন্য আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে। কেউ যদি কোনো ধরনের নাশকতার চেষ্টা করেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন