বিজ্ঞাপন

এবার শ্রীলংকার গোটা ক্রিকেট বোর্ডই বরখাস্ত

November 6, 2023 | 11:10 am

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে শ্রীলংকার কাছে হয়তো খুব বেশি প্রত্যাশা কেউই করেনি। তবে ভারতের মাটিতে প্রত্যাশার চেয়েও অনেক বেশি ভরাডুবি হয়েছে লংকানদের। সেমির আশা শেষ হয়ে গিয়েছে অনেক আগেই। সবশেষ ভারতের বিপক্ষে ম্যাচে টেস্ট খেলুড়ে দেশের মধ্যে বিশ্বকাপে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার লজ্জায় ডুবতে হয়েছে কুশল মেন্ডিসের দলকে। দলের এই ভরাডুবির মাঝে লংকান ক্রিকেট বোর্ডের সেক্রেটারির পদ থেকে পদত্যাগ করলেন মোহন ডি সিলভা।

বিজ্ঞাপন

তবে এরপরেই বাজে পারফরম্যান্সে সেই স্বপ্ন এখন ধ্বংস। এতে খেপেছেন শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী রোশান রামানসিংহে। পুরো ক্রিকেট বোর্ডকেই বরখাস্ত করেছেন তিনি।

এক বিবৃতিতে ১৯৯৬ বিশ্বকাপ জয়ী শ্রীলংকান অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে অন্তর্বর্তী চেয়ারম্যান করার কথাও জানিয়েছেন তিনি। এএফপির জানিয়েছে, রামানসিংহের কার্যালয় থেকে বিবৃতিতে বলা হয়েছে, ‘ক্রীড়ামন্ত্রী রোশান রামানসিংহে অন্তর্বর্তী কমিটি গঠন করেছেন’

সাত সদস্যের নতুন প্যানেলে যুক্ত করা হয়েছে সাবেক প্রধান বিচারপতি ও সাবেক এক বোর্ড সভাপতিকেও। শ্রীলংকান ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহান ডি সিলভার পদত্যাগের পরদিনই আসল এমন রদবদল।

বিজ্ঞাপন

ভারতের বিপক্ষে ৫৫ রানে গুটিয়ে ৩০২ রানে হারের পর পুরো বোর্ডকে পদত্যাগের আহবান জানিয়েছিলেন রোশান। কড়া ভাষায় তিনি বলেছিলেন, ‘তাদের স্বেচ্ছায় দায়িত্ব ছাড়া উচিত।’ তবে সেই সময়ের অপেক্ষা না করে নিজেই উদ্যোগ নিয়ে বোর্ডকে সরিয়ে দিলেন তিনি।

বিশ্বকাপে চরম বাজে খেললেও এখনো গাণিতিক হিসেবে সেমি-ফাইনালে যাওয়ার সম্ভাবনা টিকে আছে শ্রীলংকা। ৭ ম্যাচে ২ জয়ে লঙ্কানদের পয়েন্ট ৮। শেষ দুই ম্যাচ জিতলেও শেষ চারে যাওয়া আসলে কঠিন। তবে তাতে করে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিশ্চিত হবে দলটির।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন