বিজ্ঞাপন

চট্টগ্রামে ফের বাসে আগুন

November 6, 2023 | 11:28 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফা অবরোধের শেষদিনে চট্টগ্রামের আনোয়ারায় একটি বাসে আগুন দেওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে, অবরোধকারীরাই আগুন দিয়েছে এবং ইতোমধ্যে কয়েকজনকে শনাক্ত করা হয়েছে। এছাড়া নগরীতেও একটি অটোরিকশায় আগুন দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৬ নভেম্বর) ভোর পৌনে ৫টার দিকে উপজেলার চাতরী চৌমহনী বাজারের ট্রাফিক পুলিশ বক্সের পাশে দাঁড়িয়ে থাকা বাসটিতে আগুন দেয়া হয়।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমেদ সারাবাংলাকে বলেন, ‘চট্টগ্রাম-আনোয়ারা রুটের বাসটি দাঁড়িয়েছিল। কোনো যাত্রী ছিল না। কিছু দুর্বৃত্ত এসে বাসটিতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বাসে আগুন দেওয়ার সঙ্গে জড়িত কয়েকজনকে আমরা শনাক্ত করেছি। তারা অবরোধ আহ্বানকারী দলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

আগুনে বাসটি সম্পূর্ণ পুড়ে গেলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন ওসি।

বিজ্ঞাপন

পাঁচলাইশ থানার ওসি সন্তোষ কুমার চাকমা সারাবাংলাকে জানান, রোববার রাত ৩টার দিকে আতুড়ার ডিপো এলাকায় রাস্তার পাশে অটোরিকশা রেখে চালক দোকানে চা খাচ্ছিলেন। এ সময় কয়েকজন দুর্বৃত্ত অটোরিকশাটিতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। আগুনে অটোরিকশাটি পুরোপুরি ভষ্মীভূত হয়েছে। এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

এর আগে, দ্বিতীয় দফা অবরোধের প্রথমদিন রোববার (৫ নভেম্বর) সকালে নগরীর পতেঙ্গা থানার ধুমপাড়া এলাকায় পোশাক শ্রমিকদের একটি বাসে আগুন দেওয়া হয়। একইদিন রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার অক্সিজেন মোড়ে একটি বাসে আগুন দেওয়ার ঘটনাও ঘটে।

এদিকে অবরোধের মধ্যে যথারীতি পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যান চলাচল করছে। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দূরপাল্লার যানবাহন চলাচল কম দেখা গেছে। কিন্তু শাহ আমানত সেতু এলাকা থেকে কক্সবাজার-বান্দরবান জেলা ও অভ্যন্তরীণ ‍রুটের বাস ছেড়ে যেতে দেখা গেছে। নগরীতে রিকশা, অটোরিকশা, হিউম্যান হলার, বাসসহ গণপরিহন ও পণ্যবাহী যানবাহন চলাচল স্বাভাবিক আছে।

বিজ্ঞাপন

সকালে নগরীর সিটি গেইট এলাকায় উত্তর কাট্টলী ওয়ার্ড বিএনপি ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে ঝটিকা মিছিল করেছে। নগরীর পাহাড়তলী বাজারে নগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে এবং রাহাত্তারপুল ও কালামিয়া বাজার এলাকায় বাকলিয়া থানা যুবদলের উদ্যোগে মিছিল হয়েছে।

গত ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে পুলিশের সঙ্গে সংঘাতের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। সংঘাতের জেরে পরদিন সারাদেশে হরতাল ডাকে বিএনপি। একইসময়ে জামায়াতও হরতাল আহ্বান করে। এরপর ৩১ অক্টোবর থেকে প্রথম দফায় ৭২ ঘন্টার অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি-জামায়াত।

সারাবাংলা/আরডি/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন