বিজ্ঞাপন

‘অবরোধ ভোঁতা হয়ে গেছে, নির্বাচনের প্রস্তুতি নিন’

November 6, 2023 | 8:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: হরতাল ও অবরোধকে ‘পাত্তা না দিয়ে’ সংসদ নির্বাচনের প্রস্তুতি নেওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক ও নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন।

বিজ্ঞাপন

বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফা অবরোধের দ্বিতীয় দিনে সোমবার (৬ নভেম্বর) নগরীর সল্টগোলা ক্রসিং চত্বরে নগর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশে তিনি একথা বলেন।

খোরশেদ আলম সুজন বলেন, ‘বিএনপি-জামায়াত চক্রের হরতাল-অবরোধের অস্ত্র এখন ভোঁতা হয়ে গেছে। জনগনের মাঝে এখন আর হরতাল-অবরোধের উত্তাপ নেই। তাই তারা এখন জনগণের ওপর প্রতিশোধ নিতে শুরু করেছে। সাধারণ মানুষের উপার্জনের অবলম্বন আগুনে পুড়িয়ে দিচ্ছে। যে আন্দোলনের জনগণের অংশগ্রহণ থাকে না, শুধুমাত্র নাশকতা করে কখনও কোনো আন্দোলন সফল হতে পারে না।’

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী সৌদিআরব থেকে ফিরে পুরোদমে নির্বাচনের কাজ শুরু করবেন। এসব অযৌক্তিক হরতাল-অবরোধকে গুরুত্ব না দিয়ে আপনারা নির্বাচনের প্রস্তুতি নেন। ভোটারদের বাড়ি-বাড়ি গিয়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে হবে। নৌকার জন্য ভোট চান। ভোট কেন্দ্রভিত্তিক কমিটি গঠন করুন।’

বিজ্ঞাপন

ইপিজেড থানা আওয়ামী লীগের সভাপতি সুলতান মো. নাছির উদ্দিনের সভাপতিত্বে এবং ৩৮নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. হাসানের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন, নগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, কার্যনির্বাহী সদস্য কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী, হারুনুর রশীদ, বন্দর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মো. ইলিয়াছ, ইপিজেড থানার সাধারণ সম্পাদক সেলিম আফজল।

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ প্রত্যাখানের আহ্বান জানিয়ে নগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয় চত্বরে সমাবেশ হয়েছে।

বিজ্ঞাপন

সমাবেশে নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘অবরোধ ডেকে বিএনপি-জামায়াত রাজপথে না থেকে চোরাগোপ্তা হামলা চালাচ্ছে। এরা কোনো গণতান্ত্রিক দল নয়, এরা গণতন্ত্রের শত্রু এরা হত্যাকারীদের দল। এদের বিরুদ্ধে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনাকে ধারণ করে জনগণকে সাথে নিয়ে রাজপথে আছে এবং থাকবে। এদের নিশ্চিহ্ন না করা পর্যন্ত আমরা ঘরে ফিরবো না।’

সমাবেশে নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘নির্বাচন সংবিধান সম্মতভাবে হবেই। আমাদের ঘরে ঘরে গিয়ে গত ১৫ বছরের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সাফল্যগুলো তুলে ধরতে হবে। পাশাপাশি বিএনপি-জামাত যখন ক্ষমতায় ছিল তারা কি কি অপকর্মগুলো করেছিল তারও ফিরিস্তি মানুষকে জানিয়ে দিতে হবে। পাকিস্তানি ভাবধারায় লালিত বিএনপি এদেশকে আরও একটি মিনি পাকিস্তান বানিয়ে দেয়ার ব্যর্থ চেষ্টা চালিয়েছিল। এখনো সেই অপচেষ্টার পুনরাবৃত্তি করতে চায়। তাদের দরদ যুক্তরাষ্ট্রের প্রতি। এই দেশটি আমাদের স্বাধীনতার বিরোধীতা করেছিল এবং এখনো বিশ্বের মুক্তিকামী জনতার বিরোধিতা করছে। মধ্যপ্রাচের ফিলিস্তিন ভূমিতে যে গণহত্যা হয়েছে, এর বিরুদ্ধে বিএনপি নীরব। কারণ তারা তাদের মুরব্বিদের নাখোশ করতে চায় না।’

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য দেন আইন সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, কোতোয়ালী থানার সভাপতি ফিরোজ আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের রুহুল আমিন তপন, ইকবাল হাসান, ফারুক আহমেদ, গোলাম মো. জোবায়ের।

এদিকে অবরোধ প্রত্যাখান করে নগরীর নুর আহমদ সড়কে বিএনপি কার্যালয় নাসিমন ভবনের সামনে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু এতে নেতৃত্ব দেন।

বিজ্ঞাপন

মিছিল শেষে নগরীর কাজির দেউড়ির মোড়ে নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা মোশরাফুল হক চৌধুরী পাভেলের সভাপতিত্বে ও মনির হোসাইনের সঞ্চালনায় সমাবেশ হয়েছে। এতে ফরহাদুল ইসলাম রিন্টু ছাড়াও জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের ইকবাল আহমেদ ইমু, মো. হায়দার, তসলিম উদ্দিন, ঈসমাঈল উদ্দিন লিটন, জেলা নির্মাণ শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মো. জাহিদ, যুবলীগ নেতা মনির হোসেন, জাকির হোসেন বক্তব্য দেন।

সারাবাংলা/আরডি/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন