বিজ্ঞাপন

জাদরানের সেঞ্চুরিতে আফগানদের লড়াইয়ের পুঁজি

November 7, 2023 | 6:23 pm

স্পোর্টস ডেস্ক

সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। ব্যাট করতে নেমে দুর্দান্ত খেলে আফগানরা। সেঞ্চুরি হাঁকান ওপেনার ইব্রাহিম জাদরান। আর শেষ দিকে ক্যামিও ইনিংস খেলেন রশিদ খান। তাতেই নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৯১ রানের পুঁজি দাঁড় করায় আফগানরা।

বিজ্ঞাপন

ইব্রাহিম জাদরান ১৪৩ বলে ১২৯ আর ১৮ বলে রশিদ খান করেন ৩৫ রান। অজিদের হয়ে দুটি উইকেট নেন জশ হ্যাজেলউড আর একটি করে উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক আর অ্যাডাম জাম্পা।

মুম্বাই স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে আফগানিস্তান। ওপেনার রহমানুল্লাহ গুরবাজ দারুণ শুরু করলেও ২১ রান করে ফিরে যান। এরপর ইব্রাহিম ও রহমত শাহ ৮৩ রানের জুটি দিয়ে ওই ধাক্কা সামাল নেন। রহমত ফিরে যান ৩০ রান করে।

ছোট ছোট সংগ্রহে দলকে এগিয়ে নেন হাসমতউল্লাহ শাহেদি ও আজমতউল্লাহ ওমরজাই। অধিনায়ক শাহেদি খেলেন ২৬ রানের ইনিংস। আজমত ২২ রান যোগ করেন। তাদের সঙ্গে ছিলেন ইব্রাহিম জাদরান। তিনি শেষ পর্যন্ত ব্যাটিং করেন অর্থাৎ ওপেনিংয়ে নেমে নিজে আউট না হয়ে ইনিংস শেষ করেন। যাকে ব্যাট ক্যারি করা বলে।

বিজ্ঞাপন

তার ব্যাট থেকে আসে ১৪৩ বলে ১২৯ রানের ইনিংস। ইব্রাহিম তিনটি ছক্কা ও আটটি চারের শটে ওই রান করেন। এছাড়া রশিদ খান ১৮ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে লড়াই করার পুঁজি এনে দেন। তার ব্যাট থেকে তিনটি ছক্কা ও দুটি চারের শট আসে।

অস্ট্রেলিয়ার হয়ে জস হ্যাজলউড ৯ ওভারে ৩৯ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। মিশেল স্টার্ক ৯ ওভারে ৭০ রান খরচা করে নেন একটি উইকেট। লেগ স্পিনার এডাম জাম্পা ১০ ওভারে ৫৮ রান দিয়ে নেন একটি উইকেট।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন