বিজ্ঞাপন

নৌকায় অনরবত সিল মারা আজাদ শিবিরকর্মী— দাবি বিজয়ী প্রার্থীর

November 7, 2023 | 6:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনে প্রকাশ্যে নৌকায় সিল মারা ছাত্রলীগের সাবেক নেতা আজাদকে ছাত্র শিবিরের কর্মী বলে দাবি করেছেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনার আনিছুর রহমানের সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

গোলাম ফারুক পিংকু বলেন, ‘আজাদ ছাত্রলীগের কেউ নন, তিনি শিবিরের লোক। এর আগে বিতর্কিত কাজ করেছেন। যে কারণে তাকে বহিষ্কার করা হয়েছে। শিবির করার অভিযোগেই তাকে এর আগে বহিষ্কার করা হয়।’

তিনি আরও বলেন, ‘আমাদের বিতর্কিত করার জন্য আজাদ টাকার বিনিময়ে এ সব কাজ করেছেন। জাতীয় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই এসব কাজ করা হয়েছে।’

বিজ্ঞাপন

জানা গেছে, লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনে প্রকাশ্যে নৌকায় সিল মারার একটি ভিডিও সামাজিক যোগাযোগ-মাধ্যমে ছড়িয়ে পড়ে। ৫৭ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে, ভোট কক্ষে বসে এক ব্যক্তি ব্যালট পেপারে অনবরত নৌকা প্রতীকে সিল মারছেন। তার গলায় নৌকা প্রতীকের কার্ড ঝুলছে। এ সময় ৪৩টি ব্যালটে নৌকা প্রতীকে তাকে সিল মারতে দেখা যায়। তাকে নৌকায় সিল মারতে সহযোগিতা করেন কক্ষে থাকা অন্য এক ব্যক্তি।

এদিকে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি)। গত চিঠিতে ইসি বলে, রোববার (৫ নভেম্বর) লক্ষ্মীপুর-৩ শূন্য আসনের নির্বাচনে ভোটগ্রহণ হয়। ভোটে অনিয়মের বিষয়ে সামাজিক যোগাযোগ-মাধ্যমে প্রচারিত ভিডিও চিত্রের সিডি সংযুক্ত করা হলো। সংশ্লিষ্ট ভোটকেন্দ্র চিহ্নিত করাসহ উল্লিখিত বিষয় তদন্তের জন্য ভোটকেন্দ্রে নিয়োজিত সব ভোটগ্রহণ কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সংশ্লিষ্ট অন্যান্যদের বক্তব্য গ্রহণ করে তদন্ত করে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার অনুরোধ করা হলো।

উল্লেখ্য বেসরকারিভাবে নবনির্বাচিত সংসদ সদস্য পিংকু জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বাসিন্দা। অন্যদিকে নৌকার প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিব হোসেন (লাঙ্গল)। উপ-নির্বাচনে লাঙ্গল প্রতীকের প্রার্থী ৩ হাজার ৮৪৬ ভোট পেয়েছেন। লাঙ্গলের প্রার্থী নৌকার প্রার্থী পিংকুর নামে লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও জেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দায়ের করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন