বিজ্ঞাপন

খুলনায় নৌকা-পদ্মা সেতুর আদলে তৈরি হচ্ছে জনসভার মঞ্চ

November 8, 2023 | 12:08 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খুলনা: আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় আসছেন সোমবার ( ১৩ নভেম্বর)। ওইদিন দুপুর ২টায় খুলনা সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন তিনি। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগ নানা প্রস্তুতি নিয়েছে। এরই মধ্যে জনসভার মঞ্চ তৈরিতে শতাধিক শ্রমিক রাত-দিন কাজ করছেন। নৌকা, রেললাইন ও পদ্মা সেতুর আদলে তৈরি করা হচ্ছে মঞ্চ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে খুলনা সার্কিট হাউজ মাঠে সরেজমিনে দেখা গেছে শ্রমিকদের কর্মব্যস্ততা। প্রধানমন্ত্রীর সফর ঘিরে এখন থেকেই কঠোর নিরাপত্তায় ঘিরে রাখা হয়েছে সভাস্থল। মাঠের পশ্চিম দিকের আবাহনী ক্লাব প্রান্তে মঞ্চ তৈরি করা হচ্ছে। মঞ্চের উপরের দিকটা রেললাইনসহ পদ্মা সেতুর আদলে তৈরি করা হচ্ছে। আর নিচের দিকে নৌকার আদলে তৈরি করা হচ্ছে। সাড়ে ১৩ ফুট উচ্চতার মঞ্চটিতে ৪০০ মানুষ বসতে পারবেন। মূল মঞ্চ লম্বায় ৯০ ফুট ও চওড়ায় ৪০ ফুট। এছাড়া মূল মঞ্চের সামনে নৌকার আদলে ১২৫ ফুট লম্বা।

প্রধানমন্ত্রীর জনসভার মঞ্চ তৈরির কাজে নিয়োজিত সিটি ডেকোরেটর মালিক জাহিদুল ইসলাম বাবু বলেন, কয়েকদিন আগে থেকেই মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। মঞ্চ তৈরির জন্য নিরবচ্ছিন্নভাবে শ্রমিকরা কাজ করছেন। মঞ্চের কাজ দ্রুত এগিয়ে চলছে। জনসভার দুই তিন দিন আগে মঞ্চটি বুঝিয়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা জানান, সার্কিট হাউজ মাঠের জনসভা হবে স্মরণকালের সবচেয়ে বড় জনসভা। জনসভা সফলে সর্বাত্মক প্রস্তুতি চলছে। সবচেয়ে বেশি জনসমাগম ঘটিয়ে দেশ বিরোধী সকল ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। জনসভায় ১০ লাখ মানুষের সমাগম ঘটানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে। ওই দিন রাজপথে নেতা-কর্মীদের ঢল নামবে।

সারাবাংলা/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন