বিজ্ঞাপন

গাজীপুরে শ্রমিক আন্দোলনে পুলিশের গুলিতে নিহত ১

November 8, 2023 | 1:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুরের কোনাবাড়ীতে শ্রমিক আন্দোলনে পুলিশের গুলিতে আঞ্জুয়ারা খাতুন (২৮) নামে এক নারী পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় জালাল উদ্দিন (৩৮) নামে গুলিবিদ্ধ একজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে কোনাবাড়ী জরুন চার রাস্তার মোড়ে এ ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় আঞ্জুয়ারাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক দুপুর সোয়া ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

আঞ্জুয়ারার বাড়ি সিরাজগঞ্জ জেলার কাজীপুর থানার চরগিরি গ্রামে। বাবার নাম মন্টু মিয়া (মৃত)। বর্তমানে কোনাবাড়ী জরুন এলাকায় থাকতেন। স্থানীয় ইসলাম গার্মেন্টসে অপারেটর হিসেবে চাকরি করতেন তিনি।

তার স্বামী মো. জামাল জানান, সকাল ৮টার কিছুক্ষণ আগে বাসা থেকে বের হয়ে গার্মেন্টসে জান আঞ্জুয়ারা। তবে গার্মেন্টস শ্রমিকদের আন্দোলনের জন্য গার্মেন্টস ছুটি দিয়ে দেয়। তখন সেখান থেকে বাসায় ফিরছিলেন তিনি। গার্মেন্টসের পাশেই শ্রমিকদের উপর ব্যাপক গুলি বর্ষণ করছিল পুলিশ। তখন আঞ্জুয়ারার মাথায় গুলিবিদ্ধ হয়। খবর পেয়ে সেখান থেকে তাকে উদ্ধার করে প্রথম কোনাবাড়ীর একটি হাসপাতাল নিয়ে যাওয়া হয়। এরপর অ্যাম্বুলেন্স করে ঢাকা মেডিকেলে নিয়ে আসার পথেই তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

এ ঘটনায় একই গার্মেন্টসের সুপারভাইজার জালাল উদ্দিনের পেটে ও হাতে সর্টগানের গুলি লাগে। তাকে জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, আঞ্জুয়ারাকে ঢাকা মেডিকেল আনার পরপরই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার কপালে আঘাতের চিহ্ন রয়েছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। আর আহত জালালের পেটে ও হাতে সর্টগানের গুলি লেগেছে। তাকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন