বিজ্ঞাপন

অবিশ্বাস্য ম্যাক্সওয়েল ভাসছেন প্রশংসার বন্যায়

November 8, 2023 | 3:47 pm

স্পোর্টস ডেস্ক

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ইনিংসটি গতকাল উপভোগ করেছে ক্রিকেট বিশ্বকাপ। অবিশ্বাস্য এক ডাবল সেঞ্চুরিতে আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়াকে অকল্পনীয় এক জয় এনে দিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। দুর্দান্ত এই ইনিংসের পর সতীর্থ তো বটেই, পুরো ক্রিকেট বিশ্ব ম্যাক্সওয়েলকে ভাসিয়ে দিচ্ছেন প্রশংসার বন্যায়।

বিজ্ঞাপন

যিনি সবচেয়ে কাছে থেকে ম্যাক্সওয়েলের ইনিংসটি দেখেছেন, সেই প্যাট কামিন্স ম্যাচ শেষে বলেছেন, এটিই তার চোখে ওয়ানডের সেরা ইনিংস। সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং বলেছেন,’আসলে আমি বলার ভাষা হারিয়ে ফেলেছি। এই ইনিংসটি দীর্ঘকাল আমাদের আলোচনায় থাকবে।‘

সামাজিক যোগাযোগ মাধ্যমও ছিল ম্যাক্সওয়েলময়। ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস টুইট করেছেন, ‘ওহ ঈশ্বর ম্যাক্সি!!’ ভারতের যুবরাজ লিখেছেন, ‘এমন ইনিংস জীবনে খুব কমই আসে। অভিনন্দন ম্যাক্সি’। গিলক্রিস্ট লিখেছেন, ‘অভিনন্দন। এটা অবশ্যই ওয়ানডের সেরা ইনিংস। বরাবরই তার খেলা দারুণ উপভোগ করেছি।‘

শচীন লিখেছেন, ‘এমন চাপের মুখে এমন দারুণ ইনিংস। এটি অবশ্যই ওয়ানডের সেরা ইনিংস। অভিনন্দন তাকে।‘ ইরফান পাঠানও মানছেন ম্যাক্সওয়েলের ইনিংসটিই ওয়ানডেতে সেরা। তার সাথে একমত সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন ও সাবেক পাকিস্তান অধিনায়ক ওয়াসিম আকরাম, দীনেশ কার্ত্তিক ও বিরেন্দর শেহওয়াগও। তারা সবাই টুইটে এমনটাই জানিয়েছেন অভিনন্দ জানানোর পর।

বিজ্ঞাপন

সাবেক ওয়েস্ট ইন্ডিজ পেসার ইয়ান বিশপ বলেছেন, ‘ম্যাক্সওয়েলের ইনিংসটি আমাদের মনে করিয়ে দেয় এই সুন্দর, অনিশ্চয়তায় ভরপুর ও উত্তেজনাময় খেলাটির কথা। অভিনন্দন তাকে। টুইটে আরও অভিনন্দ জানিয়েছেন সাবেক বহু ক্রিকেটার।

এছাড়াও ফেসবুকসহ নানা যোগাযোগ মাধ্যমে এখনো আলোচনার কেন্দ্রবিন্দুতেই আছে ম্যাক্সওয়েলের সেই অতিমানবীয় ইনিংসটি। বিভিন্ন ছবি, ভিডিওতে ছেয়ে গেছে বিভিন্ন মানুষের প্রোফাইল। খুব সহসাই যে এই আলোচনা কমবে না সেটা বলাই বাহুল্য।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন