বিজ্ঞাপন

কিশোরকে আছড়ে ও যুবককে পিষে মারল হাতি

November 8, 2023 | 10:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীর তানোরে এবং চাঁপাইনবাবগঞ্জের নাচোলে হাতির আক্রমণে দুইজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়াদের মধ্যে একজন কিশোর, অন্যজন যুবক। কিশোরকে হাতি শুঁড় দিয়ে পেঁচিয়ে আছড়ে এবং যুবককে পিষে মেরেছে।

বিজ্ঞাপন

বুধবার (৯ নভেম্বর) সকালে ও বিকেলে এ ঘটনা ঘটে। মারা যাওয়া কিশোরের নাম মোবাশ্বির (১৩)। তিনি নাচোল উপজেলার লক্ষীপুর গ্রামের বুলবুলের ছেলে। যুবকের নাম রামপদ মুন্ডা (৩৮)। তিনি তানোরের জুমারপাড়া গ্রামের মৃত ললিত মুন্ডার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (৭ নভেম্বর) রাতে নাচোলের মানিকড়া গ্রামের একটি আমবাগানে দুটি হাতি বেঁধে রেখে যান মাহুতেরা (হাতিচালক)। একপর্যায়ে হাতি দুটি গাছের ডাল ভেঙে ছুটে যায়। এরপর বুধবার (৯ নভেম্বর) সকাল থেকে হাতি দুটি বিভিন্ন এলাকায় তাণ্ডব চালায়।

আরও জানা যায়, হাতি দুটি দিয়ে মঙ্গলবার দিনভর ওই এলাকায় বিভিন্ন যানবাহন ও দোকানপাট থেকে চাঁদা উঠাচ্ছিলেন মাহুতেরা। চাঁদা উঠানো নিয়ে অটোচালকদের সঙ্গে বাগবিতণ্ডা হলে হাতিগুলোকে তারা ঢিল মারেন। এতে হাতি দুটি উত্তেজিত হয়ে মাহুতদের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

বিজ্ঞাপন

বুধবার (৯ নভেম্বর) সকালে গ্রামের বাসিন্দরা বিভিন্নবাবে হাতি দুটিকে আটকের চেষ্টা চালায়। একপর্যায়ে  হঠাৎ একটি হাতি মোবাশ্বির নামে এক কিশোরকে শুঁড় দিয়ে পেঁচিয়ে ওপরে তুলে মাটিতে আছাড় দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি) মিন্টু রহমান জানান, দুইটি হাতির মধ্যে গ্রামবাসী পরে একটি হাতিকে শিমুলতলা মোড়ে আটকে রাখে। অন্য হাতিটি তানোরে গিয়ে এক যুবককে পিষে মেরেছে বলে জেনেছি।

তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রহিম বলেন, চাঁপাইনবাবগঞ্জের একটি পাগলা হাতি বিকেলে তানোর উপজেলার ধামধুম এলাকায় প্রবেশ করে। বিকেল সাড়ে ৩টার দিকে পাগলা হাতিটি এলাকায় তাণ্ডব চালায়। একপর্যায়ে রামপদ মুন্ডাকে পিষে চলে যায়। এতে ঘটনাস্থলেই রামপদের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, তানোরের ইউএনও বিল্লাল হোসেন, এসিল্যান্ড আবিদা সিফাত ছাড়াও বন বিভাগের কর্মকর্তা, প্রাণিসম্পদ কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এখনও হাতিটিকে ধরা যায়নি।

সারাবাংলা/এনইউ

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন