বিজ্ঞাপন

জোড়া খুনের দায়ে ২ ভাইয়ের ফাঁসি, আরেক ভাই ও স্ত্রীর যাবজ্জীবন

November 8, 2023 | 7:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: যশোরের চৌগাছায় জোড়া খুনের ঘটনায় দায়ের করা মামলায় দেড় বছরের মাথায় রায় দিয়েছেন আদাালত। রায়ে হত্যায় জড়িত থাকার দায়ে দুই ভাইকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। অভিযুক্ত আরেক ভাই ও তার স্ত্রীকে বিচারক যাবজ্জীবন কারাদণ্ড সাজা দিয়েছেন।

বিজ্ঞাপন

চৌগাছার টেঙ্গরপুর গ্রামের দুই ভাই আয়ুব খান ও ইউনুস আলী খান হত্যা মামলায় বুধবার (৮ নভেম্বর) বিকেলে এ রায় ঘোষণা করেন যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের অতিরিক্ত পিপি আসাদুজ্জামান জানান, রায়ে মৃত্যুদণ্ড সাজা পেয়েছেন একই গ্রামের দুই ভাই মুকুল খান ও বিপুল খান। তাদের আরেক ভাই বিল্লাল খান ও তার স্ত্রী রুপালী বেগমকে দেওয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড। পাশাপাশি তাদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও দুমাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

২০২২ সালের ৭ এপ্রিল রাতে আসামিরা দুই ভাই আয়ুব ও ইউনুসকে পরিকল্পিতভাবে কুপিয়ে হত্যা করেন। এ সময় নিহত আয়ুব আলীর ছেলে আসাদুজ্জামান খান রনি গুরুতর আহত হন।

বিজ্ঞাপন

জোড়া খুনের মামলায় সাজাপ্রাপ্ত ৩ ভাই। ছবি: সারাবাংলা

পুলিশ ও আদালত সূত্র জানায়, নিহত আয়ুব আলীর ক্ষেতে কাজ করতেন আসামিরা। ঘটনার দিন রাতে আসামি মুকুলের চায়ের দোকানে আরেক আসামি বিপুলের সঙ্গে কথা কাটাকাটি হয় আয়ুব খানের। একপর্যায় বিপুল চড় মারেন আয়ুবকে।

চড় খেয়ে আয়ুব বড়িতে গিয়ে ঘটনাটি জানালে তার ছেলে আসাদুজ্জামান রনি ও ভাই ইউনুস আলী প্রতিবাদ জানাতে মুকুলের চায়ের দোকানে যান। সেখানে আসামিরা ক্ষুব্ধ হয়ে আয়ুব, ইউনুস ও রনিকে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করেন। তাদের উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক আয়ুব ও ইউনুসকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ৮ এপ্রিল আয়ুব খানের মেয়ে সোনিয়া খান বাদী হয়ে মুকুল খান, বিপুল খান, বিল্লাল খান ও বিল্লালের স্ত্রী রুপালীকে আসামি করে চৌগাছা থানায় হত্যা মামলা করেন। পুলিশ তাদের গ্রেফতার করে। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মুকুল ও বিপুল। মামলা তদন্ত করে চৌগাছা থানার পরিদর্শক ইয়াছিন আলম চৌধুরী চার আসামিকেই অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

বিজ্ঞাপন

রায়ের পর আদালত চত্বরে কান্নায় ভেঙে পড়েন আসামিদের স্বজনরা। ফাঁসির দণ্ডপ্রাপ্ত মুকুল খানের স্ত্রী জলি বেগম দাবি করেন, তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। এ রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করবেন।

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন