বিজ্ঞাপন

মজুরি প্রত্যাখ্যান করে ফের বিক্ষোভে শ্রমিকরা, বিজিবি মোতায়েন

November 9, 2023 | 2:09 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: ঘোষিত মজুরি প্রত্যাখ্যান করে বেতন বৃদ্ধির দাবিতে ফের বিক্ষোভ করেছে গাজীপুরের বেশ কয়কটি পোশাক কারখানার শ্রমিকেরা। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে গাজীপুর মহানগরীর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নাওজোড় ও চান্দনা এলাকায় বিক্ষোভ করে শ্রমিকরা।

বিজ্ঞাপন

এসময় তারা মহাসড়কে কাঠ, গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে টিয়ারশেল ছুঁড়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, কারখানা শ্রমিকদের ন্যূনতম বেতন ২৩ হাজার টাকা করার দাবিতে দীর্ঘদিন ধরে গাজীপুরের বিভিন্ন কারখানার শ্রমিকরা আন্দোলন করে আসছেন। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকাল থেকে শ্রমিকরা পুনরায় আন্দোলনের জন্য সড়কে নামে। সকাল মহানগরীর চান্দনা চৌরাস্তা-শিববাড়ি সড়কে শ্রমিকরা সড়ক বন্ধ করে আন্দোলন করতে থাকে।

বিজ্ঞাপন

পরে শিল্প ও থানা পুলিশ শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এর কিছু সময় পর নাওজোড় এলাকায় শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়ে টায়ার আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। এসময় শ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ শ্রমিকদের লক্ষ্য করে টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইমরান আহম্মেদ বলেন, সকালে চান্দনা এলাকায় একটি কারখানায় শ্রমিকরা বিক্ষোভ শুরু করলে তাদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।

বিজ্ঞাপন

এর পর পরই নাওজোর এলাকাসহ আশপাশের কয়েকটি কারখানার শ্রমিকরা ভাঙচুর করে সড়কে কাঠ ও টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যানচলাচল স্বাভাবিক করে।

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন