বিজ্ঞাপন

রোববার থেকে ফের ৪৮ ঘণ্টার অবরোধ

November 9, 2023 | 5:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দু’দিন বিরতি দিয়ে রোববার (১২ নভেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত ৪৮ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি ও সমমনা দলগুলো।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করে।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও সরকার পতনের দাবিতে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলন চালিয়ে যাওয়া গণতন্ত্র মঞ্চ, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), বাংলাদেশ লেবার পার্টি ও ১২ দলীয় জোটসহ বিএনপির সমমনা দলগুলোও একই কর্মসূচি ঘোষণা করেছে।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। আগামী রোববার ও সোমবার সারাদেশে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।

বিজ্ঞাপন

এর আগে, গত ২৮ অক্টোবর বিএনপি ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি ঘোষণা করেছিল। সেদিন দিনভর দফায় দফায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পুলিশকে পিটিয়ে হত্যা, বাসে আগুন, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ চেকপোস্টে আগুন ও ভাঙচুরের মতো ঘটনা ঘটে। পরদিন গ্রেফতার করা হয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।

শীর্ষ নেতাদের গ্রেফতার এবং নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানির প্রতিবাদে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন সর্বাত্মক অবরোধের ডাক দিয়েছিল বিএনপি। ওই তিন দিনেও বিপুলসংখ্যক নেতাকর্মীকে গ্রেফতার ও নির্যাতনের অভিযোগে ৫ ও ৬ নভেম্বর অবরোধ ঘোষণা করেছিল তারা। এর পর একদিন বিরতি দিয়ে ফের ৮ ও ৯ নভেম্বর অবরোধ পালন করছে তারা। সর্বশেষ ৯ নভেম্বর অবরোধ চলাকালে ফের ১২ নভেম্বর দুই দিনের অবরোধের ডাক দিলো তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন