বিজ্ঞাপন

লংকানদের মাত্র ১৭১ রানে গুটিয়ে দিল নিউজিল্যান্ড

November 9, 2023 | 5:58 pm

স্পোর্টস ডেস্ক

সেমিফাইনালে খেলার সুযোগ বাঁচিয়ে রাখতে শ্রীলংকার বিপক্ষে জয়ের বিকল্প নেই নিউজিল্যান্ডের। অন্যদিকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নেওয়ার জন্য শ্রীলংকারও প্রয়োজন জয়। এমন সমীকরণের ম্যাচে শ্রীলংকাকে মাত্র ১৭১ রানে অলআউট করে দিয়েছে নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

টস হেরে ব্যাট করতে নেমে কুশল পেরেরার ঝড়ো অর্ধশতকের পরেও মাত্র ৭০ রানে ৫ উইকেট হারায়। এবারের বিশ্বকাপের দ্রুততম অর্ধশতক হাঁকিয়েছেন পেরেরা। তবে বাকিরা ব্যাট হাতে ব্যর্থ হওয়ায় বাড়েনি রান। নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় শ্রীলংকা শেষ পর্যন্ত ৪৬.৪ ওভারে ১৭১ রানে গুটিয়ে যায়।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। এছাড়া দুটি করে উইকেট নেন লোকি ফারগুসন, মিচেল স্যান্টনার এবং রাচিন রবীন্দ্র।

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শুরু থেকেই দাপট দেখায় কিউই পেসাররা। দলীয় ৩ রানে নিশাঙ্কাকে আউট করেন টিম সাউদি। ৩২ রানের মধ্যে সাজঘরের পথ ধরেন অধিনায়ক কুশাল মেন্ডিস ও সামারাবিক্রমা। চতুর্থ উইকেটে ৩৮ রান যোগ করে দলের বিপর্যয় কাটানোর চেষ্টা করেন ওপেনার কুশাল পেরেরা ও চারিথ আসালঙ্কা।

বিজ্ঞাপন

তবে ৭০ রানের মাথায় আবারও জোড়া আঘাত হানে কিউই বোলাররা। বলতে গেলে কুশল পেরেরা বাদে আর কোনো লঙ্কান ব্যাটারই থিতু হতে পারেননি। ২৮ বলে ৯ চার ও ২ ছক্কায় ৫১ রানে ফেরেন পেরেরা। দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ৩৯ রান আসে মাহিশ থিকশানার ব্যাট থেকে।

শ্রীলঙ্কা আরও কম রানে অলআউট হতে পারতো, যদি না শেষ উইকেটে মহীশ তিকশানা ও মাদুশঙ্কা নিজেদের ক্যারিয়ার সেরা ইনিংস না খেলতেন। বিশ্বকাপে শ্রীলঙ্কার দশম উইকেটে সর্বোচ্চ রানের জুটি গড়েছেন তারা। কিন্তু সেটাও জয় এনে দেওয়ার মত সংগ্রহ না।

কিউইদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। এছাড়া রাচিন রবীন্দ্র, লকি ফার্গুসন ও মিচেল স্যান্টনারের শিকার দুটি করে উইকেট।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন