বিজ্ঞাপন

বাংলাদেশকে বিদায় বললেন ডোনাল্ড

November 10, 2023 | 9:30 am

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের আগে থেকেই গুঞ্জনটা উঠেছিল। বাংলাদেশের বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের চুক্তি শেষ হচ্ছিল এবারের টুর্নামেন্ট শেষে। চুক্তি বাড়বে কিনা সেটাই ছিল বড় প্রশ্ন। শেষ পর্যন্ত আর চুক্তি বাড়াচ্ছেন না ডোনাল্ড। বিসিবি থেকে নিশ্চিত করা হয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের মাধ্যমেই শেষ হচ্ছে বাংলাদেশের ডোনাল্ড অধ্যায়।

বিজ্ঞাপন

২০২২ সালের মার্চে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন ডোনাল্ড। তার যোগদানের পর থেকে বদলে গেছে বাংলাদেশের পেস বোলিং আক্রমণ। তাসকিন, শরিফুল, এবাদত, মুস্তাফিজরা নতুনভাবে প্রমাণ করেছেন নিজেদের সামর্থ্য। শুধু অনুশীলনে নয়, ম্যাচ চলার সময়ও ডোনাল্ডের বাউন্ডারি লাইনে দৌড়ঝাঁপ, বোলারদের পরামর্শ দেওয়া নজর কেড়েছে সবার।

তবে ডোনাল্ডকে খুব বেশিদিন পাওয়া হলও না বাংলাদেশের। এই বছরের ৩০ নভেম্বর পর্যন্ত চুক্তি ছিল তার। সেই চুক্তি আর বাড়াতে চান না ডোনাল্ড, জানিয়েছেন বিসিবির অপারেশনস কমিটির প্রধান জালাল ইউনুস, ‘পারিবারিক কারণে ডোনাল্ড ফিরে যাচ্ছেন। তিনি আমাদের এটা জানিয়ে দিয়েছেন। ধর্মশালাতেই আমাকে এটা জানিয়েছিলেন তিনি, কলকাতায়ও এটা নিয়ে কথা হয়েছে। আমরা তাকে ফাস্ট বোলিং কোচ হিসেবে রেখে দিতে চেয়েছিলাম। আমরা বলেছিলাম সে চাইলে চুক্তি বাড়াতে পারে। কিন্তু পারিবারিক কারণে সে রাজি হয়নি।’

ম্যাথিউসের সেই টাইমড আউট নিয়ে মন্তব্য করে আলোচনার জন্ম দিয়েছিলেন ডোনাল্ড। তিনি বলেছিলেন, সাকিবের ওই আপিল করা ভুল ছিল। তার এমন মন্তব্যের পর বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল, ডোনাল্ডের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দেবে তারা। তাহলে কি এই কারণেই বিদায় বলছেন ডোনাল্ড? জালাল বলছেন, তার বিদায়ের পেছনের কারণ এটা নয়, ‘ম্যাথিউসের আউটের ব্যাপারে মন্তব্যের সাথে তার বিদায়ের কোন সম্পর্ক নেই। চুক্তি না বাড়ানোর ব্যাপারটা সে আগেই জানিয়েছিল। সে দারুণ একজন ভদ্রলোক। তার সাথে আমাদের কোন সমস্যা নেই।’

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটাই তাহলে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে ডোনাল্ডের শেষ ম্যাচ। শেষ ম্যাচে নিশ্চয়ই কোচকে বিদায়ী উপহার হিসেবে জয়টাই দিতে চাইবেন তাসকিন-শরিফুলরা।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন