বিজ্ঞাপন

‘চোরাগুপ্ত হামলা চালিয়ে তারা সরকার হঠাতে চায়’

November 10, 2023 | 11:15 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চোরা গুপ্ত হামলা চালিয়ে তারা বর্তমান সরকারকে ক্ষমতা থেকে হঠাতে চায়।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ নভেম্বর) সকাল রাজধানীর জিরো পয়েন্টে নূর হোসেন স্কয়ারে স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এটা সবার সামনে পরিষ্কার যে, আমাদের গণতন্ত্র কঠিন চ্যালেঞ্চের মধ্যে দিয়ে অতিক্রম করছে। যে চ্যালেঞ্জটা এসেছে সাম্প্রদায়িক অপশক্তি, জঙ্গিবাদী শক্তি ও গণতন্ত্রবিরোধী শক্তির কাছ থেকে।

তিনি বলেন, অতীতে যারা গণতন্ত্রকে বার বার আঘাত করেছে তারাই এখন গণতন্ত্রের নামে আন্দোলন করছে। সেই আন্দোলনের ব্যর্থতার একপর্যায়ে অগ্নিসন্ত্রাস ও সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে। তারা এখন আগুন দিয়ে বাস পোড়ানো, পরিবহন পোড়ানো ও আগুন সন্ত্রাসের মতো অপতৎপরতা চালাচ্ছে। তারা সেই ২০১৩, ১৪ ও ১৫ সালের মতো নির্বাচনকে সামনে রেখে এসব অপতৎপরতার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। আসলে এরা গণতন্ত্র চায় না, নির্বাচন চায় না।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, আজকে তারা যে আন্দোলন করছে, সেই আন্দোলনে জনসম্পৃক্ততার অভাবে চোরাগোপ্তার দিকে নিয়ে গেছে। চোরাগোপ্তা আন্দোলন চালিয়ে তারা বর্তমান সরকার এবং শেখ হাসিনাকে হঠাতে চায়। নির্বাচন বানচাল করতে চায়— এটাই হচ্ছে বিএনপির নেতৃত্বে বিরোধীদলের আন্দোলনের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা প্রথম থেকেই শান্তির সমাবেশ করছি। এখনও শান্তিপূর্ণ কর্মসূচি অব্যাহত রয়েছে। আমাদের কর্মীরা কাউকে হামলা করতে যাচ্ছে না। তারা জণগণের জান-মাল রক্ষায় রাজপথে শান্তিপূর্ণভাবে সর্তক অবস্থায় রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন