বিজ্ঞাপন

পেস বোলিংয়ে সাফল্যে অবদান রেখেছেন ডোনাল্ড: হাথুরুসিংহে

November 10, 2023 | 5:26 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন অ্যালান ডোনাল্ড। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটাতেই বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব শেষ হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকান কিংবদন্তির। বিশ্বকাপ পর্যন্তই চুক্তি ছিল ডোনাল্ডের। বিসিবি থেকে চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাব দেওয়া হলেও পারিবারিক কারণ দেখিয়ে তা ফিরিয়ে দিয়েছেন তিনি। বাংলাদেশের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেছেন, বাংলাদেশের পেস বোলিং ডিপার্টমেন্টের উন্নতিতে দারুণ অবদান ডোনাল্ডের।

বিজ্ঞাপন

বিশ্বকাপে ব্যর্থ হলেও তার আগে গত কয়েক মাস ধরেই দারুণ পারফর্ম করছিল বাংলাদেশের পেস বোলিং ডিপার্টমেন্ট। পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডে এ্যাকটিভিটি বরাবরই নজড় কেড়েছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামীকাল বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচটা খেলতে নামবে বাংলাদেশ। আজ অনুশীলন করেছেন বাংলাদেশি ক্রিকেটাররা। শেষ অনুশীলেন ছিলেন না ডোনাল্ড।

পরে হাথুরুসিংহে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এলে উঠল ডোনাল্ড প্রসঙ্গ। হাথুরুসিংহে বলেন, ‘তিনি বাংলাদেশ দলে ফাস্ট বোলিং কোচ হিসেবে দারুণ কাজ করেছেন। তিনি আমাদের সাফল্যে অবদান রেখেছেন, ফাস্ট বোলারদের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।’

বিজ্ঞাপন

ডোনাল্ডের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ ছিল বলেছেন হাথুরুসিংহে, ‘তিনি আমাদের দলের কোচিং স্টাফে দারুণ এক সংযোজন ছিলেন। তিনি দলে অনেক অভিজ্ঞতা যোগ করেছেন। তাঁর উপস্থিতি দারুণ এক ব্যাপার ছিল। ব্যক্তিগতভাবে তাঁর সঙ্গে কাজ করাটা আমার জন্য দারুণ এক অভিজ্ঞতা। তাঁকে দল খুব মিস করবে।’

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন