বিজ্ঞাপন

ওমরজাইয়ের ব্যাটে ২৪৪ রান তুলল আফগানিস্তান

November 10, 2023 | 7:32 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তানের মধ্যকার আজকের ম্যাচটা অনেকটা নিয়মরক্ষারই। কাগজে-কলমে আফগানদের সেমিফাইনালের সম্ভবনা টিকে থাকলেও সেটা বাস্তবে প্রায় অসম্ভব। এমন ম্যাচে আগে ব্যাটিং করতে নেমে ২৪৪ রান তুলেছে আফগানিস্তান।

বিজ্ঞাপন

প্রোটিয়া পেসের সামনে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে আফগানিস্তান। তবে মিডল অর্ডারে একপ্রান্তে দাঁড়িয়ে যান আজমতউল্লাহ ওমরজাই। অবশ্য দুর্দান্ত ব্যাটিং করেও মাঠ ছাড়তে হয়েছে হতাশা নিয়ে। শেষ পর্যন্ত ৯৭ রানে অপরাজিত ছিলেন ওমরজাই। তার প্রতিরোধে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৪ রানে থেমেছে আফগানিস্তান।

শুক্রবার (১০ নভেম্বর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দলীয় ৪১ রানের মাথায় প্রথম উইকেট হারায় আফগানিস্তান। ২২ বলে ২৫ রান করে ফেরেন রহমানুল্লাহ গুরবাজ। ফর্মে থাকা ইব্রাহিম জাদরানও ফিরেছেন দলীয় ৪১ রানের মাথায়।

খানিক বাদে অধিনায়ক হাশমতউল্লাহ শহিদিও ফিরলে ৪৫/৩ হয়ে পরে আফগানিস্তান। চলতি বিশ্বকাপে টপ অর্ডারের দারুণ সাফল্যে ম্যাচ জিতেছে আফগানিস্তান। আজ টপ অর্ডার ব্যর্থ। অবশ্য মিডল অর্ডারে সেই ক্ষত পোষায়ে দিতে চাইলেন আজমতউল্লাহ ওমরজাই।

বিজ্ঞাপন

অন্যপ্রান্ত থেকে সেভাবে সমর্থন পাননি। তবুও একপ্রান্ত আগলে রেখে ছোট ছোট জুটি গড়ে দলকে টেনেছেন। ১০৭ বল খেলে ৭টি চার ৩টি ছয়ে শেষ পর্যন্ত ৯৭ রানে অপরাজিত ছিলেন ওমরজাই। এছাড়া রহমত শাহ ও স্পিনার নুর আহমেদ সমান ২৬ রান করে করেছেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১০ ওভারে ৪৪ রানে চার উইকেট নিয়েছেন জেরার্ড কোয়েটজে। দুটি করে উইকেট নিয়েছেন কেশভ মহারাজ ও লুঙ্গি এনগিদি।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন