বিজ্ঞাপন

আমাদের জেতা উচিত ছিল: শান্ত

November 11, 2023 | 9:51 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে এসে প্রথমবার আজ তিনশোর্ধ্ব রানের সংগ্রহ গড়ল বাংলাদেশ। তবুও ম্যাচ হারতে হয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। ৩২ বল বাকি রেখেই। বুঝাই যাচ্ছে পুনের উইকেটে এই রান যথেষ্ট ছিল না। বাংলাদেশ অবশ্য রানটা আরও বড় করার সুযোগ তৈরি করেছিল। ব্যাটিংয়ে একটা সময় বেশ ভালো পজিশনেই ছিল বাংলাদেশ। ম্যাচ শেষে বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছেন, ম্যাচটা জেতার উচিত ছিল তাদের।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে ভালো শুরু পেয়েছিল বাংলাদেশ। তারপর গুরুত্বপূর্ণ সময়ে নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রান আউট হলে সেই গতিটা আর ধরে রাখতে পারেনি বাংলাদেশ। এই দুই রান আউট অনেকটা ক্ষতির কারণ হয়েছে বলেছেন নাজমুল হোসেন শান্ত।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক বলেন, ‘আমরা জেতার জন্য শুরু করেছিলাম। প্রথম থেকে আমরা খেলোয়াড়রা সবাই ওই মানসিকতা নিয়ে শুরু করেছিলাম যে এই ম্যাচটা জিতবো। যেভাবে আমরা শুরু করেছিলাম, ওখান থেকে জেতা উচিত ছিল।’

‘কিন্তু আমার মনে হয় ব্যাটিংয়ে দুইটা রান আউট, বোলিংয়ে আমরা মিডল ওভারে ভালো বোলিং করিনি। দল হিসেবে আমরা পুরো ম্যাচটা কিছু কিছু গুরত্বপূর্ণ সময়ে ভালো করতে পারিনি।’- যোগ করেছেন শান্ত।

বিজ্ঞাপন

বাংলাদেশের পাঁচ ব্যাটার আজ ত্রিশের ঘর পেরিয়েছেন। কিন্তু ফিফটি পেয়েছেন মাত্র একজন, সেঞ্চুরি নেই কারও। অর্থাৎ সেট হয়েও বড় ইনিংস খেলতে না পারার যে দুর্বলতা সেটা এই ম্যাচেও দেখিয়েছেন বাংলাদেশি ব্যাটাররা। নিশ্চয় এই জায়গায় উন্নতি দরকার।

শান্ত বললেন, শুধু মুখে উন্নতির কথা বললে তো চলবে না, বাস্তবে উন্নতির রাস্তাটা খুঁজে বের করতে হবে, ‘অবশ্যই (ওপরের দিকে কেউ সেঞ্চুরি করতে ভালো হতো)। আমার মনে হয় (তানজিদ) তামিম ভালো শুরু পেয়েছিল… লিটন, আমিও পেয়েছি, আজকে যেমন পেয়েছিলাম। আমরা সবাই যে ম্যাচগুলোতে ভালো শুরু করেছিলাম, সেগুলো বড় হয়নি। এটাই লক্ষ্য থাকবে যাতে সামনে বড় করতে পারি।’

‘আমরা বারবারই মুখে বলি, তবে এখন এটা করে দেখানোটা গুরুত্বপূর্ণ। এটা করে দেখাতে হলে কেন প্র্যাকটিস দরকার, কি রকম উইকেটে খেলা দরকার, সেটাও গুরুত্বপূর্ণ। আশা করব এই অভিজ্ঞতা আমাদের ভালোভাবে কাজে দেবে।’- বলেছেন শান্ত।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন