বিজ্ঞাপন

রিজভীর নেতৃত্বে মতিঝিলে মিছিল

November 12, 2023 | 10:05 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: চতুর্থ দফা সর্বাত্মক অবরোধের প্রথম দিনে রাজধানীর মতিঝিলে মিছিল করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিজ্ঞাপন

রোববার (১২ অক্টোবর) সকাল ৭ টায় মতিঝিল আইডিয়াল স্কুলের সামনে থেকে মিছিল নিয়ে চৌরাস্তা মাথা পর্যন্ত যান। নেতা-কর্মীদের নিয়ে সেখানে কয়েক মিনিট বিক্ষোভ মিছিল করেন।

তার সঙ্গে ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন, নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের যুগ্ন আহ্বায়ক আনোয়ার হোসেন খান, সিদ্দিকুর রহমান মিন্টু, জিল্লুর রহমান খান, শাহবাগ থানার আহ্বায়ক মোহাম্মদ জসিম উদ্দিন, মতিঝিল থানার আহ্বায়ক জেকে লাভলো ডালি, খিলগাঁও থানার আহ্বায়ক মোহাম্মদ আমির হোসেন, মুগদা থানার আহ্বায়ক মো. কুদ্দুস বেপারী, পল্টন পল্টন থানার আহ্বায়ক মো, আবু তাহের, শাজাহানপুর থানার আহ্বায়ক মো. মিন্টু, সবুজবাগ থানার আহ্বায়ক মোহাম্মদ স্বাধীন, সদস্য সচিব জসীমউদ্দীন প্রমুখ।

এ সময় রুহুল কবির রিজভী বলেন, ‘গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় বিএনপির অবরোধে সর্বস্তরের জনগণ সমর্থন জানিয়েছে। জনগণের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিয়ে শক্তি প্রয়োগ করে, গ্রেফতার নির্যাতন করে লাভ হবে না। দেশের ৯০ ভাগ জনগোষ্ঠীকে বাইরে রেখে এ দেশে আর কোনো পাতানো নির্বাচন হতে দেওয়া হবে না। জনগণের সামনে আর কোনো অপশক্তি টিকবে না। ভোটের অধিকার প্রতিষ্ঠা করেই বিএনপি ঘরে ফিরবে।’

বিজ্ঞাপন

এদিকে সকাল ৭ টায় কাঁটাবন থেকে নীলক্ষেত রাস্তা অবরোধ করে শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি পানল করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

ঢাবি ছাত্রদলের সভাপতি মো. খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে মিছিলে অংশ নেন সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুদসহ সংগঠনটির সভাপতি, যুগ্ম সম্পাদক, বিশ্ববিদ্যালয় হল শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয় ও হল শাখার বিভিন্ন পর্যায়ের নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন