বিজ্ঞাপন

বাংলাদেশ সফরে প্রস্তুতি ম্যাচ বাতিল করেছে নিউজিল্যান্ড

November 13, 2023 | 9:43 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপ শেষ হতেই দুটি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সিরিজের আগে দুই দিনের একটা প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল কিউইদের। সেই প্রস্তুতি ম্যাচটা আর হচ্ছে না। প্রস্তুতি ম্যাচ না খেলার প্রস্তাব দিয়েছে নিউজিল্যান্ড। বাংলাদশেও তাতে সায় দিয়েছে।

বিজ্ঞাপন

মূলত ক্লান্তির কারণেই কিউইদের এমন সিদ্ধান্ত। বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। ১৫ নভেম্বর মুম্বাইয়ের ওয়েংখেড়ে স্টেডিয়ামে স্বাগতিক ভারতের বিপক্ষে সেমিফাইনাল খেলতে নামবে নিউজিল্যান্ড। টুর্নামেন্টের ফাইনাল ১৯ নভেম্বর।

সূচি অনুযায়ী ২১ তারিখে বাংলাদেশ আসার কথা নিউজিল্যান্ড দলের। দুই দিনের প্রস্তুতি ম্যাচটি হওয়ার কথা ছিল ২৩ ও ২৪ নভেম্বর। লম্বা সময় ধরে বিশ্বকাপে টানা ম্যাচ খেলার মধ্যে থাকা নিউজিল্যান্ডের জন্য সেটা ক্লান্তিকরই হয়ে যায়। সেই কারণেই প্রস্তুতি ম্যাচটা খেলতে চায় না নিউজিল্যান্ড।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের সহকারী ব্যবস্থাপক শাহরিয়ার নাফীস। তিনি বলেন, ‘নিউজিল্যান্ডের বিশ্বকাপ লম্বা হতে যাচ্ছেন। টানা খেলার মধ্যে আছে তারা। ফলে প্রস্তুতি ম্যাচটা খেলতে চায় না।’

বিজ্ঞাপন

২৮ নভেম্বর দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে সিলেটে। মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কথা ৬ ডিসেম্বর। এই দুটি টেস্ট আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন