বিজ্ঞাপন

বিকেলে কমিশন সভা, সন্ধ্যা ৭টায় তফসিল: ইসি সচিব

November 15, 2023 | 10:17 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় নির্বাচন নিয়ে অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে আজ বুধবার সন্ধ্যায়। বিকেলে কমিশন সভার পর সন্ধ্যাতেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব জাহাংগীর আলম।

বিজ্ঞাপন

বুধবার (১৫ নভেম্বর) সকালে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে এক সংবাদ সম্মেলনে ইসি সচিব এসব কথা জানান।

ইসি সচিব জাহাংগীর আলম বলেন, ‘বিকাল ৫টায় ২৬তম কমিশন সভা অনুষ্ঠিত হবে। কমিশন সভায় চূড়ান্ত করে সন্ধ্যা ৭টায় নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হবিবুল আউয়াল। সিইসির ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বেতারে সরাসরি সম্প্রচার করা হবে।’

রীতি অনুযায়ী বরাবরই সিইসি জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার মাধ্যমে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তবে সেই ভাষণটি আগে থেকেই রেকর্ড করে রাখা হয়। নির্ধারিত সময়ে বাংলাদেশ টেলিভিশন ও বেতারসহ অন্যান্য গণমাধ্যমে সেটি প্রচার করা হয়। তবে এবারই প্রথম রেকর্ডেড ভাষণ প্রচারের সিদ্ধান্ত থেকে সরে এলেন সিইসি।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছিল ওই বছরের ৮ নভেম্বর। ওই সময়কার সিইসি কে এম নূরুল হুদা জাতির উদ্দেশে ভাষণ দিয়ে তফসিল ঘোষণা করেন। ওই ভাষণটিও আগে থেকেই রেকর্ড করা ছিল।

আরও পড়ুন:

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন