বিজ্ঞাপন

রাজধানীতে ১৮ দিনে ১৫৩ মামলায় গ্রেফতার ১৯৬৫: ডিএমপি

November 15, 2023 | 7:13 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গত ২৮ অক্টোবরের মহাসমাবেশের পর সহিংসতার ঘটনায় ১৪ নভেম্বর পর্যন্ত ১৮ দিনে মামলা হয়েছে ১৫৩টি। আর এসব মামলায় এক হাজার ৯৬৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া শাখার উপ কমিশনার (ডিসি মিডিয়া) ফারুক হোসেন এতথ্য জানান।

তিনি বলেন, ডিএমপির পক্ষ থেকে প্রতিদিন যে মামলা ও গ্রেফতার হচ্ছে তা জানিয়ে দেওয়া হচ্ছে। এরপরও কেউ কেউ দাবি করছে, গ্রেফতার ও মামলার সংখ্যা এরচেয়েও বেশি। আসলে এখানে লুকোচুরির কিছু নেই। কারন আমরা যা গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠাচ্ছি তা একইসাথে আদালতেও পাঠানো হচ্ছে।

গত ১৪ নভেম্বর ডিএমপি কমিশনার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে মিলিত হন। সেখানে কমিশনার বলেছেন, গণগ্রেফতার এড়িয়ে চলতে।

বিজ্ঞাপন

ডিএমপি সূত্র জানিয়েছে, কেবলমাত্র এজাহার নামীয় আসামিদের এখন থেকে গ্রেফতার করা হবে। এর বাইরে সন্দেহজনক আসামি আপাতত না ধরতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বিএনপির পক্ষ থেকে বরাবরই দাবি করা হচ্ছে, শত শত মামলার বিপরীতে পুলিশ গণগ্রেফতার চালিয়ে যাচ্ছে। ফলে তাদের নেতাকর্মীরা বাড়ি ঘর ছেড়ে ধানক্ষেত ও বনে জঙ্গলে পালিয়ে বেড়াচ্ছে। পার্টি অফিস দীর্ঘদিন ধরে তালা লাগিয়ে রেখেছে পুলিশ।

এ বিষয়ে ১৪ নভেম্বর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ডিএমপি কমিশনার এক প্রশ্নের জবাবে বলেন, মামলার বাইরে কাউকে গ্রেফতার করা হচ্ছে না। বিএনপি অফিসে পুলিশ তালা লাগায়নি। নেতাকর্মীরা তালা লাগিয়ে পালিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এনইউ

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন