বিজ্ঞাপন

সেমিফাইনালের নায়ক শামিকে নিয়ে মোদির বিশেষ বার্তা

November 16, 2023 | 5:40 pm

স্পোর্টস ডেস্ক

বিরাট কোহলির ইতিহাস গড়া ৫০তম সেঞ্চুরি কিংবা শ্রেয়াস আইয়ারের ঝড়ো সেঞ্চুরির পর ভারতের ৩৯৭ রানের পাহাড়সম পুঁজি। তবে সেসবকে ছাড়িয়ে নিউজিল্যান্ডকে সেমিফাইনালে হারিয়ে ফাইনালে ভারতকে তোলার মহানায়ক পেসার মোহাম্মদ শামি। ভারতের ইতিহাসের সেরা বোলিং স্পেলের পর তাকে নিয়ে বিশেষ বার্তা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বিজ্ঞাপন

গতকাল (১৫ নভেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম সেমিফাইনাল ম্যাচে বিধ্বংসী বোলিং করে ৭ উইকেট নেন শামি। মুম্বাইয়ের ওয়াংখেড়েতে স্টেডিয়ামে নিউজিল্যান্ডকে ৭০ রানে হারিয়ে প্রথম দল হিসাবে ফাইনালে উঠেছে স্বাগতিক দল।

ফাইনাল নিশ্চিতের পর মোদি টুইটারে এক বার্তা দিয়েছেন। মোদি লিখেছেন, ‘অনেকের ব্যক্তিগত পারফরম্যান্স সেমিফাইনালকে আরও বিশেষ করে তুলেছে। আজকের (গতকাল) ম্যাচ তো বটেই, পুরো বিশ্বকাপজুড়ে শামির অনবদ্য বোলিং ক্রিকেটবিশ্ব চিরকাল মনে রাখবে। অনবদ্য বোলিং শামি!’

মোদির পাশাপাশি এনসিপি সভাপতি শারদ পাওয়ারও বিরাট কোহলি এবং মোহাম্মদ শামিকে জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘টিম ইন্ডিয়াকে অভিনন্দন। এই সাফল্য প্রত্যাশিত ছিল। বিরাট কোহলিকে তার রেকর্ডের জন্য এবং মোহাাম্মদ শামিকে তার দুর্দান্ত বোলিংয়ের জন্য বিশেষ অভিনন্দন। বিশ্বকাপ ফাইনালের জন্য শুভকামনা!’

বিজ্ঞাপন

এমন অভিবাদনের আগে বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে জায়গায় হয়নি ভারতীয় দলে। ভাগ্য খুলে যায় হার্দিক পান্ডিয়ার ইনজুরিতে। তার ইনজুরিতে তৃতীয় পেসার হিসেবে দলে জায়গা করে নেন শামি। ফেরার ম্যাচেই শুরু। এরপর একে একে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেওয়ার নেতৃত্ব দিয়েছেন ভারতীয় এই পেসার। আর ওয়াংখেড়েতে সেমিফাইনালে তো ভারতের ওয়ানডে ইতিহাসের সেরা বোলিং পারফরম্যান্সও করলেন তিনি।

বিশ্বকাপে ২২ উইকেট নিয়ে এখন পর্যন্ত শীর্ষে আছেন তিনি। এছাড়াও দ্রুততম সময়ে বিশ্বকাপে ৫০ উইকেট নেওয়ার রেকর্ডও গড়েছেন এই পেসার। মাত্র ১৭ ম্যাচে ৫৪ উইকেটের মালিক শামি আছেন বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় ষষ্ঠ স্থানে। মাত্র এক উইকেট পেলেই ছুঁয়ে ফেলবেন কিংবদন্তি ওয়াসিম আকরামকে। ৭১ উইকেট নিয়ে এই তালিকার শীর্ষে আছেন অস্ট্রেলিয়ান পেসার গ্লেন ম্যাকগ্রা।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন