বিজ্ঞাপন

মিলারের ফিফটিতে লড়াইয়ের পুঁজির স্বপ্ন দেখছে প্রোটিয়ারা

November 16, 2023 | 5:50 pm

স্পোর্টস ডেস্ক

মিচেল স্টার্ক এবং জশ হ্যাজলউডের বোলিং তোপের মুখে ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং স্তম্ভ। মাত্র ২৪ রানেই টপ অর্ডারের চার ব্যাটার সাজঘরে। এরপর দলের হাল ধরেন হেনরিখ ক্লাসেন এবং ডেভিড মিলার। পঞ্চম উইকেটে এই দুইয়ের জুটি থেকে আসে ৯৫ রান। আর তাতেই ম্যাচে ফেরার ইঙ্গিত দিচ্ছিল প্রোটিয়ারা। তবে ট্রাভিস হেডের এক ওভারে আবারও খাঁদের কিনারে দক্ষিণ আফ্রিকা।

বিজ্ঞাপন

২৪ রানে ৪ উইকেট পড়ে যাওয়ার পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন মিলার, সঙ্গী ক্লাসেন। জ্যাম্পাকে সরিয়ে ম্যাক্সওয়েলকে আনেন কামিন্স। তবে তাতেও কাজ হয়নি। ডেভিড মিলার, হাইনরিখ ক্লসেনের জুটিতে ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছিল দক্ষিণ আফ্রিকা। ২৮ ওভারে তারা করে ফেলেছে ১০০ রান। বৃষ্টি নামার আগে প্রথম ১৪ ওভারে ৪ উইকেটে স্রেফ ৪৪ রান করে প্রোটিয়ারা। পরের ১৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ক্লসেন ও মিলার নেন ৫৬ রান।

এরপর ৩১তম ওভারে বল হাতে নিয়েই মাথাব্যথার কারণ হয়ে ওঠা জুটি ভাঙলেন ট্র্যাভিস হেড। হাইনরিখ ক্লসেনের পর তিনি ফেরালেন মার্কো ইয়ানসেনকেও। হেডের অফ স্ট্যাম্পের বাইরে পিচ করে সাদামাটা এক অফ স্পিন ভুল লাইনে খেলেন ক্লসেন। বল তার ব্যাটের বাইরের কানা ঘেঁষে আঘাত করে মিডল স্ট্যাম্পে। ক্লসেনের বিদায়ে ভাঙল ডেভিড মিলারের সঙ্গে গড়া ৯৫ রানের পঞ্চম উইকেট জুটি। ৪ চার ও ২ ছক্কায় ৪৮ বলে ৪৭ রান করেন ক্লসেন। পরের বলে আরও বেশি বাঁক খাওয়া ডেলিভারিতে এলবিডব্লিউ হন ইয়ানসেন। হ্যাটট্রিক বল ঠেকিয়ে দেন জেরাল্ড কুটসিয়া।

উইকেটের এক প্রান্ত আগলে রেখে লড়াই করে যাচ্ছেন ডেভিড মিলার। গ্লেন ম‍্যাক্সওয়েলকে চার মেরে স্পর্শ করেছেন পঞ্চাশ, ৭০ বলে। এই সময়ে বিস্ফোরক এই বাঁহাতি মিডল অর্ডার ব‍্যাটার মেরেছেন তিনটি ছক্কা ও চারটি চার।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা অবধি দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩৮ ওভারে ৬ উইকেটে ১৪৯। মিলার ৬৬ আর কুতেটজে ১২ রানে ব্যাট করছেন।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন