বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের বাংলাদেশ সফরের দলে পরিবর্তন

November 18, 2023 | 10:30 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপের পরপর বাংলাদেশে এসে দুটি টেস্ট ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। এই সিরিজের জন্য আগেই দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। সেই দলে পরিবর্তন এসেছে। পেসার ম্যাট হেনরির জায়গায় অন্তর্ভূক্ত করা হয়েছে নীল ওয়াগনারকে।

বিজ্ঞাপন

ইনজুরির কারণে দলের বাইরেই ছিলেন হেনরি। তবে ধারণা করা হচ্ছিল বাংলাদেশ সিরিজের আগেই ফিট হবেন। হেনরি প্রত্যাশা মতো ফিট হতে পারেননি। স্ক্যান করে দেখা গেছে, তার ফিট হতে সময় লাগবে আরও কিছুদিন। ফলে তার জায়গায় ডাকা হয়েছে ৩৭ বছর বয়সী পেসার ওয়াগনারকে।

নিউজিল্যান্ডের হয়ে ৬৩ টেস্ট খেলা ওয়াগনার নিউজিল্যান্ডের সর্বশেষ টেস্ট দলে ছিলেন। গত মার্চে শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছে নিউজিল্যান্ড। তবে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দলে ছিলেন না তিনি। সতীর্থের চোটে সুযোগটা অবশ্য পেলেনই।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলের বেশিরভাগ ক্রিকেটারই আছেন বাংলাদেশ সফরের দলে। সেমিফাইনাল থেকে বাদ পরার পর দুবাইয়ে অবস্থান করছেন কিউই ক্রিকেটাররা। আগামী সপ্তাহে বাংলাদেশ এসে পৌঁছুবেন কিউই দলের একটা অংশ। আগামী মঙ্গলবার বাংলাদেশে আসবেন কয়েকজন।

বিজ্ঞাপন

২৮ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। ৬ ডিসেম্বর মিরপুরে শুরু হবে দ্বিতীয় টেস্ট। দুটি টেস্ট আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

নিউজিল্যান্ড টেস্ট দল: টিম সাউদি (অধিনায়ক), কেন উইলিয়ামসন, টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, উইল ইয়াং ও নীল ওয়াগনার।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন