বিজ্ঞাপন

কোহলি-রোহিতকে নিয়ে বিশেষ পরিকল্পনা নেই কামিন্সদের

November 18, 2023 | 5:40 pm

স্পোর্টস ডেস্ক

ইতিহাস গড়া থেকে মাত্র এক ম্যাচ দূরত্বে ভারত। অন্যদিকে এক ম্যাচ দূরে অস্ট্রেলিয়াও তাদের ‘হেক্সা মিশন’ থেকে। ঘরের মাঠের বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারত। টুর্নামেন্টে খেলা ১০ ম্যাচের ১০টিতেই দাপটের সঙ্গে জয়। আর সেই দাপটের পেছনের অন্যতম দুই কারণ দলের অধিনায়ক রোহিত শর্মা এবং সেরা ব্যাটার বিরাট কোহলি। রোহিতের ঝড়ো শুরু এনে দেওয়ার পর কোহলির সেটাকে টেনে লম্বা করা। সব প্রতিপক্ষেরই মাথা ব্যথার বড় কারণ ছিল এই দুই ব্যাটার। তবে ফাইনালে এই দুই ব্যাটারকে থামাতে বিশেষ কোনো পরিকল্পনা করছেন না অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

বিজ্ঞাপন

ফাইনালের আগে সংবাদ সম্মেলনে অজি অধিনায়ক কামিন্স জানান, কোহলি ও রোহিতকে নিয়ে নির্দিষ্ট কোনো পরিকল্পনা নেই।

এবারের বিশ্বকাপে ৭১১ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে বিরাট কোহলি। অন্যদিকে ঝড়ো শুরু করা রোহিত শর্মার ১২৪.১৫ স্ট্রাইক রেটে রান ৫৫০। আর পাওয়ার প্লে’তে সেই স্ট্রাইক রেট বেড়ে দাঁড়ায় ১৩৩.০৮’এ। বিশ্বকাপের প্রথম ১০ ওভারেই ছক্কা মেরেছেন ২১টি। দ্রুতগতিতে রান তুলতে গিয়েই অনেক সময় বড় ইনিংস খেলতে পারেননি। তবে রোহিতের গড়া মঞ্চে এসে ঠিকই পারফর্ম করেছেন কোহলি।

শচীনের রেকর্ড ভেঙে দেওয়া কোহলি এবারের বিশ্বকাপের ১০ ম্যাচের ৮টিই খেলেছেন পঞ্চাশোর্ধ্ব ইনিংস। যার মধ্যে তিনটিকে শতকে রূপ দিয়েছেন। গড়েছেন এক বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করার রেকর্ড। তাই তো ফাইনালে তিনি হয়ে উঠতে পারেন অস্ট্রেলিয়ার মাথা ব্যথার কারণ। কিন্তু তবুও তাদের নিয়ে বিশেষ মাথা ঘামাচ্ছেন না কামিন্স।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমাদের কিছু চিন্তাভাবনা আছে। দুজনেই অসাধারণ ক্রিকেটার। কিছু পরিকল্পনা থাকবে, তবে নির্দিষ্ট কোনো পরিকল্পনা নেই।’

ব্যাট হাতে কোহলি-রোহিত যেমন বিধ্বংসী, বল হাতে তেমন মোহাম্মদ শামী অপ্রতিরোধ্য। মাত্র ৬ ইনিংসেই নামের পাশে ২৩ উইকেট তুলে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি এখন তিনিই। তাই তো কোহলি-রোহিতের মতো শামিকে নিয়েও ভাবছেন কামিন্স।

অজি অধিনায়ক বলেন, ‘ভারত সব বিভাগেই ভালো দল। তবে একজন, যে কি না প্রথম থেকে টুর্নামেন্ট খেলেনি, কিন্তু দুর্দান্ত কিছু করেছে। সে হচ্ছে মোহাম্মদ শামি। ডানহাতি ও বাঁহাতি, সবার বিপক্ষেই সে দুর্দান্ত। ফাইনালে সে বড় বিষয়। কিন্ত তাদের বিপক্ষে আমরা অনেক খেলেছি। তাই আমাদের ব্যাটাররাও সেই সব মুহূর্ত ভাবতে পারবে, যখন তারা এই সব বোলারদের বিপক্ষে দাপট দেখিয়েছে, ভালো কিছু করেছে।’

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন