বিজ্ঞাপন

হরতালের আগের রাতে চট্টগ্রামে ২ বাসে আগুন

November 18, 2023 | 11:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতালের আগের রাতে চট্টগ্রামে নগরীতে দুটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পুলিশ বলছে, এগুলো নাশকতা না কি দুর্ঘটনা, সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

বিজ্ঞাপন

শনিবার (১৮ নভেম্বর) রাত ৯টার দিকে নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট ও কর্ণফুলী থানার মইজ্জ্যার চেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর সারাবাংলাকে জানান, কালুরঘাট বিসিক শিল্প এলাকা থেকে পোশাক শ্রমিকদের নিয়ে একটি মিনিবাস আগ্রাবাদের দিকে যাচ্ছিল। বহদ্দারহাট এলাকায় পৌঁছানোর পর চাকা বিকল হয়ে যাওয়ায় যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। চালক ও সহকারী নেমে চাকা মেরামতের উদ্যোগ নিচ্ছিলেন। সহকারী গ্যারেজ মেকানিক ডাকতে যাচ্ছিলেন।

‘এ সময় সহকারী দূর থেকে দেখেন, বাসের ভেতরে আগুন জ্বলছে। তখন চালক ও সহকারী বাসের কাছে যান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি গিয়ে আগুন নেভায়। ‍উপস্থিত ফায়ার সার্ভিসের কর্মকর্তা আমাদের জানিয়েছেন, বাসের পেছনের অংশে গ্যাস সিলিন্ডার ও ব্যাটারির তারের সংযোগস্থলে আগুনের সূত্রপাত হয়েছে। এটি নিছক দুর্ঘটনা না কি নাশকতা সেটা আমরা তদন্ত করে দেখছি,’— বলেন ওসি জাহিদুল কবির।

বিজ্ঞাপন

এর আগে, সন্ধ্যায় শাহ আমানত সেতুসংলগ্ন কর্ণফুলী থানার মইজ্জ্যার টেক এলাকায় একটি পিকআপে আগুন লাগে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, “পিকআপটির ইঞ্জিনে ‘ওভারহিট’ থেকে আগুন লেগেছে। চালক ইঞ্জিন থেকে আগুন বের হতে দেখে গাড়ি থামিয়ে নেমে পড়ে। আগুন পুরো গাড়িতে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নেভায়।”

নির্বাচন কমিশনের ঘোষিত দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের দাবিতে রোববার থেকে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন