বিজ্ঞাপন

ঢাবিতে ফের ককটেল বিস্ফোরণ, শিক্ষার্থী আহত

November 18, 2023 | 11:56 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: দুই দিনের ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ফের তিনটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী আহত হয়েছেন। তবে এ ঘটনায় জড়িতদের তাৎক্ষণিকভাবে চিহ্নিত করা যায়নি।

বিজ্ঞাপন

শনিবার (১৮ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বর এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মঈনুল ইসলাম। তিনি মাস্টারদা সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী। আহত মঈনুল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে, ভিসি চত্বরে বিস্ফোরণের ঘটনায় প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, একটি মোটরসাইকেলযোগে দুই ব্যক্তি এসে পর পর তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে চলে যায়।

বিশ্ববিদ্যালয়ের ফ্রেঞ্চ ল্যাংগুয়েজ বিভাগের শিক্ষক মিজানুর রহমান খান তার ফেসবুক অ্যাকাউন্টে লেখেন, ‘এইমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সন্ত্রাসীরা তিনটি ককটেল বিস্ফোরণ করেছে। তার একটি সরাসরি আমার পায়ের কাছে বিস্ফোরিত হয়েছে। বড় দুর্ঘটনার হাত রক্ষা পেয়েছি।’

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. লিটন কুমার সাহা বলেন, ‘সিসিটিভি ফুটেজ চেক করে এই ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।’

এর আগে, গত ১৭ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে পাঁচটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন