বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার স্লেজিং নিয়ে সতর্ক করলেন রায়না

November 19, 2023 | 9:44 am

স্পোর্টস ডেস্ক

ক্রিকেট মাঠে মনস্তাত্ত্বিক লড়াইয়ে সবসময় সামনের সারিতেই থাকে অস্ট্রেলিয়া। স্লেজিংকে এক প্রকার শিল্প পর্যায়ে নিয়ে গেছে অজিরা। আর তাই তো মাঠের খেলায় প্রতিপক্ষকে ঘায়েল করতে এই অস্ত্র ব্যবহারে করে বেশ চাপ সৃষ্টি করতে পারে তারা। গোটা ক্রিকেট বিশ্বে অস্ট্রেলিয়ার মতো স্লেজিং করতে পারে না আর কোনো দেশ।

বিজ্ঞাপন

ভারতের আহমেদাবাদে স্বাগতিকদের বিপক্ষে ফাইনালে খেলতে নামলেও অজিদের স্লেজিং নিয়ে দলকে সতর্ক করেছেন সুরেশ রায়না। সাবেক এই ভারতীয় তারকা মনে করিয়ে দেন ২০১১ বিশ্বকাপে অজিরা কীভাবে স্লেজিং করে ভারতকে হারানোর চেষ্টা করেছিল সেটাও মনে করিয়ে দিলেন রায়না।

২০১১ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে অজিদের হারিয়ে সেমিতে ওঠার পাশাপাশি বিশ্বকাপও জিতেছিল ভারত। সেই ম্যাচে অজিরা ব্যাটে বলে না পেরে স্লেজিংকে বেছে নিয়েছিল বলে দাবি করেন রায়না।

ভারতের এএনআই টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে সেই স্মৃতির কথা মনে করিয়ে দিয়ে বলেন, আমার এখনো মনে আছে তারা কীভাবে আমাদের স্লেজিং করেছিল। এমনকি একবার ব্র্যাড হাডিন আমার সামনে এসে আমাকে স্লেজ করছিল আমি রান নেওয়ার সময়। তবে আমি শান্ত ছিলাম। যুবরাজ ও আমি জুটি গড়েছিলাম। আমাদের বেশি রান তাড়ার দরকার ছিল না তবে চাপ ছিল।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন