বিজ্ঞাপন

ফাইনালে দুই দলেরই অপরিবর্তিত একাদশ

November 19, 2023 | 2:11 pm

স্পোর্টস ডেস্ক

প্রায় দেড় মাসের দীর্ঘ লড়াইয়ের পর এসেই গেলো সেই মাহেন্দ্রক্ষণ। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এবারের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক ভারত ও পাঁচবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আজ দুপুর ২.৩০ মিনিটে শুরু হবে এই মহারণ। ফাইনালে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

বিজ্ঞাপন

ফাইনালে দুই দলে আসেনি কোনো পরিবর্তন। সেমিফাইনালের একাদশ নিয়েই ফাইনালে নামছে অস্ট্রেলিয়া এবং ভারত।

বিশ্বকাপের মাঝপথে হার্দিক পান্ডিয়ার ইনজুরি যেন শাপে বর হয়ে এসেছে ভারতের জন্য। পান্ডিয়ার ছিটকে যাওয়ার ফলেই একাদশে নিয়মিত হয়েছেন মোহাম্মদ শামি। এরপর থেকেই ভারতের বোলিং আক্রমণের তুরুপের তাস তিনিই। তার দারুণভাবে সঙ্গ দিচ্ছেন জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ। তবে গত কয়েক ম্যাচ ধরে সিরাজ তেমন ফর্মে নেই। তবুও ফাইনালের একাদশে আছেন মোহাম্মদ সিরাজ।

ভারতের ব্যাটিং অর্ডার টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে। ওপেনিংয়ে অধিনায়ক রোহিতের ঝড়ো ব্যাটিং দলকে বরাবরই ভালো সূচনা এনে দিয়েছে। শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার; সবাই আছেন দারুণ ফর্মে। ব্যাটিং লাইনআপে তাই ফাইনালে আসেনি কোনো পরিবর্তন।

বিজ্ঞাপন

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ, কুলদ্বীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

এদিকে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপে বিশ্বকাপজুড়েই নানা অদল বদল হয়েছে। ইনজুরি, খারাপ পারফরম্যান্স, পিচ; সবকিছু হিসেব করে অনেকবারই একাদশে এসেছে পরিবর্তন।

বিজ্ঞাপন

ওপেনিংয়ে দারুণ ফর্মে আছেন ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড।  বোলিংয়ে অজি পেসারদের ফর্মটা গত ম্যাচে ভালোভাবেই ফিরেছে। বিশেষ করে স্টার্ক-হ্যাজলউড জুটি কাঁপিয়ে দিয়েছেন প্রতিপক্ষের ব্যাটারদের। সাথে কামিন্সের পেস তো আছেই। অজিদের জন্য বড় দুশ্চিন্তার কারণ আগের ম্যাচে অ্যাডাম জাম্পার উইকেটশূন্য থাকা। টুর্নামেন্টে জাম্পাই অজিদের সেরা বোলার হওয়ায় ফাইনালে তার থেকে বড় কিছুই চাইবেন কামিন্স। এছাড়া ম্যাক্সওয়েল ও হেডের স্পিন আহমেদাবাদের স্পিনিং উইকেটে ভালো কাজে দেবে অস্ট্রেলিয়ার।

অস্ট্রেলিয়া একাদশ

ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, জস ইংলিশ (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জাম্পা ও জস হ্যাজেলউড।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন