বিজ্ঞাপন

দ্বিতীয় দিনে তিন ঘণ্টায় নৌকার ৬০৫টি মনোনয়ন ফরম বিক্রি

November 19, 2023 | 1:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন বিক্রির দ্বিতীয় দিনে দুপুর অবধি আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র কিনেছেন ৬০৫ জন। রোববার (১৯ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মোট ৬০৫টি মনোনয়ন ফরম বিক্রয় হয়েছে বলে দলের দফতর সেল থেকে জানানো হয়।

বিজ্ঞাপন

আজ এখন পর্যন্ত (দুপুর ১টা) ঢাকা বিভাগে ১৪৫টি, চট্টগ্রাম বিভাগে ১০৭টি, ময়মনসিংহ বিভাগে ৫২টি, সিলেট বিভাগে ২৪টি, খুলনা বিভাগে ৮৫টি, বরিশাল বিভাগে ৫২টি, রাজশাহী বিভাগে ৭৮টি ও রংপুর বিভাগে ৬২টি ফরম বিক্রি হয়েছে।

আর মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে আওয়ামী লীগের এক হাজার ৬৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছিল। প্রথম দিনে ফরম বিক্রি থেকে দলের আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

গতকাল শনিবার (১৮ নভেম্বর) ফরম সংগ্রহ ও জমাদান শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তিনি জানান, সরাসরি মনোনয়ন ফরম কিনেছেন এক হাজার ৫০ জন। অনলাইনে মনোনয়ন ফরম কিনেছেন ১৪ জন।

বিজ্ঞাপন

শনিবার সকাল ১০টার পর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ’র আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় সভাপতি শেখ হাসিনা মনোনয়ন সংগ্রহ ও জমাদান কার্যক্রম সরেজমিনে পরিদর্শনে আসেন। সেখানে তার পক্ষে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব হোসেন, সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের ও সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, টুঙ্গিপাড়া পৌর মেয়র তোজাম্মেল হক টুটুল, প্রধানমন্ত্রীর আসনের দায়িত্বপ্রাপ্ত শহিদুল্লাহ খন্দকার মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এরপর বেলা ১১টার পর থেকেই দলীয় প্রার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা মনোনয়ন ফরম কেনেন। এ সময় মনোনয়নপ্রত্যার্শীদের ভিড় দেখা যায়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পেতে দেশের নানা প্রান্ত থেকে কেন্দ্রীয় কার্যালয়ে আসছেন নৌকার মাঝিরা। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিভাগ অনুযায়ী বুথ সুনির্দিষ্ট করে দেওয়া হয়েছে। আট বিভাগের জন্য ১০টা বুথ তৈরি করা হয়েছে। এরমধ্যে ঢাকা এবং চট্টগ্রাম বিভাগ বড়, এজন্য এই দুই বিভাগের জন্য দু’টি বুথ। আর বাকি ছয় বিভাগের জন্য ছয়টি বুথ রয়েছে।

বিজ্ঞাপন

মনোনয়ন ফরম কেনার সময় জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ৫০ হাজার টাকা জমা দিতে হয়। জাতীয় পরিচয়পত্র ছাড়াও বর্তমানসহ তিনটি সাংগঠনিক পদবির শর্ত রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাচ্ছে।

সারাবাংলা/এনআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন