বিজ্ঞাপন

দিল্লির কাছে হারলো ধোনিরা

May 19, 2018 | 9:59 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

প্লে-অফটা অবশ্য আগেই নিশ্চিত করে রেখেছিল মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস। অন্যদিকে দিল্লি ডেয়ারডেলিভসের আশা অনেক আগেই শেষ হয়েছে। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫২ তম ম্যাচে শুক্রবার (১৯ মে) দিল্লির দেয়া সহজ লক্ষ্য পার করতে পারেনি চেন্নাই। বোলারদের সহায়তায় এই ম্যাচে ৩৪ রানের জয় তুলে নিয়েছে দিল্লি।

ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টসে হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেটে হারিয়ে দিল্লির সংগ্রহ দাঁড়ায় ১৬২ রান। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৪ উইকেট হাতে রেখেও চেন্নাইয়ের সংগ্রহ দাঁড়ায় ১২৮ রান।

শুরুতে ব্যাটিংয়ে নেমে দিল্লির দুই ওপেনার পৃথ্বি শ এবং শ্রেয়াস আয়ারের জুটি বেশিদূর এগোয়নি। দলীয় ২৪ রানে ব্যক্তিগত ১৭ রানে পৃথ্বি শ আউট হয়ে সাজঘরে ফেরেন। এরপর রিশভ পান্তকে নিয়ে কিছুটা এগিয়ে যেতে থাকলেও দলীয় ৭৮ রানে ফিরে যান অধিনায়ক শ্রেয়াস আয়ার। এরপর রিশভ পান্ত (৩৮), গ্ল্যান ম্যাক্সওয়েল (৫) এবং অভিষেক শর্মা (২) আউট হয়ে সাজঘরে ফেরেন। তবে শেষদিকে বিজয় শঙ্কর ও হার্শাল প্যাটেল দুজনই ৩৬ রানের অপরাজিত ইনিংস খেলেন।

বিজ্ঞাপন

চেন্নাইয়ের লুঙ্গি এনগিদি সর্বোচ্চ ২টি উইকেট নেন। দীপক চাহার, রবীন্দ্র জাদেজা ও সার্দুল ঠাকুর ১টি করে উইকেট পান।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শন ওয়াটসন ১৪ রান করে আউট হলেও আরেক ওপেনার আম্বাতি রাইডু অর্ধশতক তুলে নেন। ২৯ বলে ৫০ রান করা এই ব্যাটসম্যান পৌঁছে গেছেন ৩ হাজার রান ক্লাবে। এরপর সুরেশ রায়না ১৫ এবং অধিনায়ক ধোনি ১৭ রান করে আউট হন। আউট হওয়ার আগে অবশ্য একটি মাইলফলক ছুঁয়েছেন ধোনি। সব ধরণের টি-টোয়েন্টিতে ৬ হাজার রান ক্লাবে পৌঁছে গেছেন চেন্নাই অধিনায়ক। তবে শেষদিকে রবীন্দ্র জাদেজা ২৭ রানে অপরাজিত থাকলেও দিল্লির বোলারদের নিয়ন্ত্রণে ১২৮ রান সংগ্রহ করে চেন্নাই।

দিল্লির ট্রেন্ট বোল্ট ও অমিত মিশ্র ২টি করে উইকেট নেন। হার্শাল প্যাটেল ও সন্দ্বীপ ১টি করে উইকেট পান।

বিজ্ঞাপন

ম্যাচসেরা নির্বাচিত হন হার্শাল প্যাটেল।

এই ম্যাচে জয় তুলেও পয়েন্ট তালিকার শেষেই আছে দিল্লি। ১৩ ম্যাচে মাত্র ৪টি জয়ে ৮ পয়েন্ট সংগ্রহে টেবিলের তলানিতে থাকলো দলটি। অন্যদিকে ১৩ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে আছে প্লে অফ নিশ্চিত করা ধোনির দল চেন্নাই। সমান ম্যাচ খেলে ৯টি জয়ে তালিকার শীর্ষে আছে সানরাইজার্স হায়দরাবাদ।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন