বিজ্ঞাপন

ফিফটি হাঁকিয়ে রাহুলকে সঙ্গী করে লড়ছেন কোহলি

November 19, 2023 | 4:26 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের ফাইনালে আহমেদাবাদের মহারণে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। পুরো টুর্নামেন্টে অপরাজিত থাকা ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়ে বেশ ভালোভাবেই চেপে ধরেছে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়া ভারতকে পথ দেখাচ্ছেন বিরাট কোহলি ও কে এল রাহুল। এই জুটিতেই ঘুরে দাঁড়িয়ে লড়াই করার পুঁজির দিকে এগুচ্ছে ভারত। ২৫ ওভার শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৩১ রান।

বিজ্ঞাপন

টসে জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান কামিন্স। টুর্নামেন্টজুড়ে বিধ্বংসী ফর্মে থাকা রোহিত এবারও উড়ন্ত সূচনা করেন। ৪ ওভারের মাঝেই ওঠে ৪০ রান। তবে অন্য প্রান্তে শুভমান গিল খুব বেশি স্বাচ্ছন্দ্য বোধ করছিলেন না শুরু থেকেই। সেই সুযোগটাই নিয়েছেন মিচেল স্টার্ক। ৪ রানেই তার বলে আউত হয়ে প্যাভিলিয়নে ফেরেন গিল, প্রথম ধাক্কা খায় ভারত।

গিল ফিরলেও রোহিত তার স্বভাবসুলভ ব্যাটিং চালিয়ে গেছেন। পাওয়ারপ্লেতে আবারও ভারতে দারুণ সূচনা এনে দেন তিনি। তবে ম্যাক্সওয়েলের বলে উড়িয়ে মারতে গিয়েছিলেন রোহিত। অবিশ্বাস্য এক ক্যাচে তাকে ফেরান ট্রাভিস হেড। ৪ চার ও ৩ ছয়ে রোহিত করেন ৩১ বলে ৪৭ রান। এরপর ব্যাটিংয়ে নেমে মাত্র চার রানেই কামিন্সের বলে ফেরেন আগের দুই ম্যাচের সেঞ্চুরিয়ান স্রেয়াস আইয়ার।

৮১ রানে ৩ উইকেট হারিয়ে তখন বেশ চাপে ভারত। এই অবস্থায় ভারতের হাল ধরেছেন কোহলি ও রাহুল। দলকে বিপদ থেকে কাটিয়ে উঠতে সাহায্য করেছে এই জুটি। অজি বোলারদের অনেকটাই দেখে শুনে খেলেছেন দুজনই। যেখানে শুরুর দিকে বাউন্ডারির ফুলঝুড়ি ফুটেছিল, সেখানে বিপদ এড়াতে এই জুটি সিঙ্গেল-ডাবলের উপরেই ভরসা রেখেছেন। ১০ থেকে ২০ ওভারের মাঝে একটিও চার ছয় হাঁকাতে পারেনি ভারত!

বিজ্ঞাপন

ধীরগতির ব্যাটিংয়ে আরেকটি হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন বিরাট কোহলি। ইনিংসের ২৬তম ওভারের প্রথম বলেই সিঙ্গেল নিয়ে তুলে নিলে অর্ধশতক। তাকে দারুণভাবে সঙ্গ দিয়েছেন রাহুল, তিনিও ধীরে সুস্থেই ব্যাটিং করেছেন পুরোটা সময়। দুইজনের এই জুটি ৯৪ বলে তুলেছে ৫৪ রান।

এই রিপোর্ট লেখা অবধি ভারতের সংগ্রহ ২৬ ওভারে ৩ উইকেটে ১৩৫ কোহলি অপরাজিত আছেন ৫৭ বলে ৫০ রানে, রাহুল করেছেন ৫৮ বলে ২৮ রান।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন