বিজ্ঞাপন

চকবাজারে বুপ্রেনরফিনসহ মাদক বিক্রেতা ২ ভাই গ্রেফতার

November 19, 2023 | 8:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর চকবাজারে ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ দুই মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)। শনিবার (১৮ নভেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চকবাজার মডেল থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‍্যাব-১০ এর একটি দল। এ সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন ও মাদক বিক্রয়ের নগদ এল লাখ তিন হাজার ৮৯০ টাকা জব্দ করা হয়।

বিজ্ঞাপন

রোববার (১৯ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের উপপরিচালক আমিনুল ইসলাম।

তিনি জানান, গতকাল (শনিবার) সকালে র‌্যাব চকবাজার মডেল থানাধীন মাওলানা মুফতী দ্বীন মোহাম্মদ রোডের (উর্দু রোড) আল-আমিন মার্কেট এর সামনের এলাকায় অভিযান চালায়। অভিযানে আনুমানিক ৭ লাখ ৪৫ হাজার টাকা মূল্যমানের এক হাজার চারশ নব্বই পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশনসহ দুইজন মাদক বিক্রেতাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে একটি মাদক মামলা রুজু করতে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিজ্ঞাপন

গ্রেফতার হওয়া মাদক বিক্রেতারা হলেন মো. ফাহামিদুর রহমান শাওন (২৮) এবং মো. নাঈমুর রহমান (২৪)। তাদের বাবার নাম মো. এন্তাজ আলী মণ্ডল। বাড়ি দিনাজপুরের হাকিমপুর উপজেলার ছোটচেংগ্রামে।

আমিনুল ইসলাম বলেন, ‘ওই দুইজন পেশাদার মাদক বিক্রেতা। বেশ কিছুদিন ধরে সীমান্তবর্তী এলাকা থেকে বুপ্রেনরফিন ইনজেকশনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে চকবাজারসহ বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।’

র‍্যাব জানিয়েছে এই বুপ্রেনরফিন ইনজেকশন সাধারণত রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক হিসেবে শরীরে প্রয়োগ করায়। তবে বর্তমানে নির্দিষ্ট পরিমাণের চেয়ে অধিক পরিমাণ নেশাদ্রব্য উপাদান মিশিয়ে মাদক হিসেবে এটি বাজারে সরবরাহ করা হচ্ছে। বুপ্রেনরফিন ইনজেকশন সরাসরি শিরায় নেওয়া হয়। এই ভয়াবহ বুপ্রেনরফিন ইনজেকশনটি নেওয়ার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীর শরীরে নেশার প্রতিক্রিয়া দেখা দেয়। বিশেষ করে প্যাথেডিন এবং হেরোইন নিয়েও যাদের কাজ হয় না, তারা এই ভয়াবহ মাদকটি ব্যবহার করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন