বিজ্ঞাপন

রাজশাহীতে পেট্রোলবোমায় পুড়ল ২ বাস

November 19, 2023 | 11:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীতে চার ঘণ্টার ব্যবধানে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোলবোমায় পুড়ে গেছে দুই বাস। তবে এই দুই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে গোদাগাড়ী উপজেলার উদপুরে শিমু নুর তাজ পরিবহনে আগুন লাগায় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের কর্মীরা বাসটিতে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে একই রাত ১০টার দিকে পুঠিয়া উপজেলার ধোপাপাড়া বাজারের দুর্বৃত্তরা আরেকটি বাসে আগুন দেয়। এই দুই ঘটনায় বিএনপির এক কর্মীকে আটক হয়েছেন। তার নাম ডলার (৩৫)।

গোদাগাদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল মতিন প্রত্যক্ষদর্শী ও বাস চালকের বরাত দিয়ে তিনি জানান, রাজশাহী থেকে যাত্রী নিয়ে শিমু নূর তাজ পরিবহন নামের বাসটি চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিল। বাসটির পেছন পেছন চারজন হেলমেট পরিহিত ব্যক্তি দুটি মোটরসাইকেলে আসে। চলন্ত অবস্থায় তারা বাসটির দিকে পেট্রোল বোমা ছুড়ে মারে। এতে আগুন ধরে গেলে বাসটি থামিয়ে দেন চালক। তখন দ্রুত বাস থেকে নেমে যান যাত্রীরা।

বিজ্ঞাপন

এরপর পেট্রোল বোমার আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বাসটি পুড়ে যায়। আগুনের জন্য মহাসড়ক দিয়ে কিছু সময় যান চলাচল বন্ধ থাকে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে বাসের আগুন নেভান। এরপর যান চলাচল স্বাভাবিক হয়।

ওসি বলেন, যারা বাসে আগুন দিয়েছে তাদের মধ্যে থেকে একজনকে আটক করা হয়েছে। বাকিরা পালিয়ে যাওয়ায় লোকজন তাদের চিনতে পারেননি। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুর রহমান জানান, রাতে নাটোরের কিষোয়ান কোম্পানির শ্রমিকদের বাগমারার তাহেরপুরে নামাতে গিয়েছিল একটি বাস। ফেরার পথে দুর্বৃত্তরা চলন্ত বাসটিতে পেট্রোলবোমা ছুড়ে মেরে পালিয়ে যায়। এতে বাসে আগুন লেগে যায়। এ সময় আগুন দেখে বাস থামিয়ে নেমে যান চালক ও তার সহযোগী। আগুনে বাসটি ক্ষতিগ্রস্ত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভান। পুলিশও ঘটনাস্থলে যায়।

বিজ্ঞাপন

ওসি জানান, এ ঘটনায় বাস মালিকের পক্ষ থেকে মামলা হবে। নাশকতাকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন