বিজ্ঞাপন

বিশ্বকাপের সেরা একাদশে ভারতের ৬ জন

November 20, 2023 | 3:19 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ভারতীয়দের কাঁদিয়ে অস্ট্রেলিয়ার ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা উদযাপনের মধ্য দিয়ে শেষ হলো প্রায় দেড় মাসের বিশ্বকাপ উন্মাদনা। ফাইনালের আগ পর্যন্ত অপ্রতিরোধ্য ছিল ভারত। আগের দশ ম্যাচের বেশিরভাগ ম্যাচেই প্রতিপক্ষকে স্রেফ উড়িয়ে দিয়েছেন ভারতীয়রা। তার প্রভাব দেখা গেল বিশ্বকাপ একাদশে। বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। শিরোপা জিততে না পারলেও তাতে ভারতের আছেন ৬ জন। চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার আছেন ২ জন।

বিজ্ঞাপন

বিশ্বকাপ খেলা দলগুলোর মধ্যে পজিশন  অনুযায়ী ভালো পারফর্ম করা ক্রিকেটারদের নিয়ে একাদশ গঠন করা হয়েছে। আজ সোমবার (২০ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি।

মোট পাঁচ দলের ক্রিকেটার সুযোগ পেয়েছেন একাদশে পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তানের কোনো ক্রিকেটার নেই সেরা একাদশে। অধিনায়ক করা হয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে।

ভারত থেকে আরও জায়গা পেয়েছেন বিরাট কোহলি, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামি। অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাডাম জাম্পা আছেন একাদশে। এছাড়া নিজিল্যান্ডের ড্যারিল মিচেল, দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক, শ্রীলংকার দিলশান মাদুশাঙ্কাকে রাখা হয়েছে একাদশে।

বিজ্ঞাপন

দ্বাদশ ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন দক্ষিণ আফ্রিকার তরুণ পেসার জেরাল্ড কুয়েটজিকে। বিশ্বকাপের সেরা একাদশ নির্বাচনের দায়িত্বে ছিলেন তিন ধারাভাষ্যকার ইয়ান বিশপ, কাস নাইড়ু ও শেন ওয়াটসন। এবং আইসিসির ক্রিকেট মহাব্যবস্থাপক ওয়াসিম খান ও ক্রীড়া সাংবাদিক সুনিল ভৈদ্য।

বিশ্বকাপের সেরা একাদশ (ব্যাটিং অর্ডার অনুযায়ী): কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রোহিত শার্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ড্যারিল মিচেল, লোকেশ রাহুল, গ্লেন ম্যাক্সওয়েল, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, দিলশান মাদুশঙ্কা, অ্যাডাম জ্যাম্পা ও মোহাম্মদ শামি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন