বিজ্ঞাপন

সফটওয়্যারের কাজ চলছে, বিক্রি হচ্ছে না কক্সবাজার রুটের টিকিট

November 21, 2023 | 1:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সফটওয়্যার ডেভলপমেন্টের কাজ শেষ না হওয়ায় ঢাকা-কক্সবাজার রুটের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তারিখ পেছানো হয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, কাজ শেষ করে আগামী দু’দিনের মধ্য টিকিট বিক্রি শুরু করা যাবে।

বিজ্ঞাপন

আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরু হওয়ার কথা রয়েছে।

অগ্রিম টিকিট বিক্রি পেছানো প্রসঙ্গে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাৎ হোসেন সারাবাংলাকে বলেন, ‘ঢাকা- কক্সবাজার রুটের অগ্রিম টিকিট বিক্রির কথা থাকলে টেকনিক্যাল সাপোর্ট প্রস্তুত না থাকায় তা সম্ভব হয়নি। তবে বৃহস্পতিবারের মধ্যে আশা করি বিক্রি শুরু করা যাবে।’

রেলওয়ে সূত্র অনুযায়ী, ঢাকা-কক্সবাজার রুটে শোভন চেয়ার (নন-এসি সিট) শ্রেণিতে প্রতিটি সিটের ভাড়া ৫০০ টাকা ও এবং স্নিগ্ধা (এসি সিট) শ্রেণিতে প্রতিটি সিটের ভাড়া ৯৬১ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া প্রথম শ্রেণি চেয়ার ৬৭০ টাকা, প্রথম শ্রেণির বার্থ/সিট ১১৫০ টাকা এবং এসি বার্থের টিকিটের দাম জনপ্রতি ১৭২৫ টাকা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ঢাকা-কক্সবাজার, চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরুর দিনক্ষণ ঠিক হয় ১ ডিসেম্বর। দুই রুটে বাণিজ্যিকভাবে দুই জোড়া আন্তঃনগর ট্রেন চলাচলের লক্ষ্যে আজ মঙ্গলবার (২১ নভেম্বর) থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরুর কথা ছিলো। কিন্তু একদিন আগে রেলওয়ে জানিয়েছে, মঙ্গলবার থেকে অগ্রিম টিকিট থেকে টিকিট বিক্রি শুরু করা যাচ্ছে না।

সারাবাংলা/জেআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন