বিজ্ঞাপন

দর্শক উপস্থিতিতে ভারত বিশ্বকাপই সেরা

November 21, 2023 | 2:35 pm

স্পোর্টস ডেস্ক

ভারত বিশ্বকাপ মাঠে গড়ানোর পর নানান সমালোচনা ছিল দর্শক উপস্থিতি নিয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যাচ্ছিল দর্শকশূন্য স্টেডিয়ামের ছবি। তবে বিশ্বকাপ যত এগিয়েছে, গ্যালারিতে দর্শকের উপস্থিতি বেড়েছে। আইসিসি জানিয়েছে, দর্শক উপস্থিতিতে অন্য সব আইসিসি ইভেন্টকে ছাড়িয়ে গেছে ভারত বিশ্বকাপ। সব মিলিয়ে বিশ্বকাপজুড়ে গ্যালারিতে বসে ব্যাটে-বলের উন্মাদনা উপভোগ করেছেন ১ কোটি ২ লাখ ৫০ হাজার ৩০৭ জন দর্শক।

বিজ্ঞাপন

আইসিসির কোনো টুর্নামেন্টে এর আগে সবচেয়ে বেশি দর্শক উপস্থিতি ছিল ২০১৫ বিশ্বকাপে। তাসমান সাগর পাড়ের দুই প্রতিবেশি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের যৌথ আয়োজনের সেই বিশ্বকাপে মাঠে বসে খেলা দেখেছেন ১ কোটি ১ লাখ ৬ হাজার ৪২০ জন দর্শক।

ভারত বিশ্বকাপের ফাইনালে ধারণা করা হচ্ছিল, ১ লাখ ৩০ হাজার দর্শকের জনসমাগম ঘটবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এই বিশাল সংখ্যাক দর্শক যে ভারতের পক্ষেই গলা ফাটাবেন সেটা নিয়েও বেশ আলোচনা হচ্ছিল। কিন্তু আইসিসি জানিয়েছে, ৯০ হাজারের কিছু বেশি দর্শকের উপস্থিতি ছিল নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

ভারত বিশ্বকাপ শুধু দর্শক উপস্থিতির রেকর্ডই ভাঙেনি। সম্প্রচার এবং ডিজিটাল মাধ্যমেও অন্য সব আইসিসি টুর্নামেন্টকে ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে আইসিসি। যদিও সংখ্যা প্রকাশ করেনি নিয়ন্ত্রক সংস্থাটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন